ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিজেদের দখলে রেখেও দাপুটে জয় পেলো না ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন দল ঢাকা আবাহনী। ফেডারেশন কাপের নতুন মৌসুমে ‘সি’-এর প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসির মুখোমুখি হয় ঢাকা আবাহনী। দাপুটে জয় পাওয়া না হলেও ১-০ গোলে জয় পেয়েছে ঢাকা আবাহনী।

প্রতিপক্ষের ভুলে ম্যাচের একটি গোলটি আবাহনী বোতলবন্ধি করে। ম্যাচের ৪০ মিনিটে রহমত মিয়ার লং থ্রো পুলিশ এফসির গোলরক্ষক তুষার নিজের জায়গা ছেড়ে খানিকটা এগিয়ে এসে ফিরিয়ে দেন। ফিরতি বলে আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নোরাহর বলি আবারো ফিরিয়ে দেন তুষার। কিন্তু পরবর্তীতে আবাহনীর নাবীব নেওয়াজ জীবণ গোলমুখে শট নিলে পুলিশ এফসির খেলোয়াড় মানিকের গায়ে লেগে শূন্য উঠে যায়, শূণ্যে উঠে যাওয়া বলকে ক্লিয়ার করতে গিয়ে নিজেই নিজের জালে বল পাঠিয়ে দেন পুলিশ এফসির মঞ্জরুর রহমান মানিক। এতে করে ১-০ এগিয়ে যায় আবাহনী।

৪৩ মিনিটে একটুর জন্যে ম্যাচে লিড বাড়িয়ে নেওয়া থেকে বঞ্চিত হয় আবাহনী। মাঠের বামপ্রান্ত থেকে রহমত মিয়ার লম্বা থ্রো ইন থেকে মিডফিল্ডার মারাজ হোসেন অপির করা সাইড গোলবারে লাগলে সেই যাত্রায় রক্ষা পায় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে একই রকম খেলা বজায় রাখে ঢাকা আবাহনী। ৬৯ মিনিটে আবাহনীর কাছে গোল করার দারুণ সুযোগ আসে। আবাহনীর কোস্টারিয়ান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিল্ড্রেস ও নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নোরাহর ওয়ান টু ওয়ান পাসে কলিল্ড্রেস বল রিসিভ করার আগেই পুলিশ এফসির ডিফেন্ডার শ্যামল এগিয়ে এসে কর্ণারের বিনিময়ে দলকে গোল হজমের থেকে রক্ষা করেন।

ম্যাচের পরবর্তী সময়ে আরো কয়েকবার আক্রমণে যায় ঢাকা আবাহনী, কিন্তু গোলের সফলতা তাদের হাতে আর ধরা দেয় নি। এতে করে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে খুশি থাকতে হয় আকাশী-নীলদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here