কেন কেড়ে নেয়া হলো ফিলিস্তিনের পতাকা?

0
487

বিশ্বকাপের বাছাইপর্বে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম লেগে এওয়ে ম্যাচে ১-১ ড্র হলেও দ্বিতীয় লেগে ঘরের ২-১ গোলে জয় পায় বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করে হ্যাভিয়ার ক্যাবররার শিষ্যরা।

মাঠে জয়ের আনন্দের পাশাপাশি ফিলিস্তিনি ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ‘সেইভ ফিলিস্তিন’ ব্যানারের মাধ্যমে প্রতিবাদ জানায় লাল-সবুজের প্রতিনিধিরা। এর মূল পরিকল্পনাকারী ছিলেন বিশ্বনাথ ঘোষ। একজন হিন্দু ধর্মালম্বী হয়েও মানবতার বিষয়টি তিনি ভুলে যাননি। তাই তো বিশ্বনাথ ঘোষ ফিলিস্তিনের পতাকা নিয়ে করছিলেন জয় উদযাপন। কিন্তু ম্যাচ কমিশনারের হস্তক্ষেপ ও জরিমানার ভয়ে বিশ্বনাথ থেকে তা কেড়ে নেয় ফেডারেশনের কর্মকর্তারা। এমনকি ম্যাচ কমিশনারের নির্দেশেই গ্যালারিতে থাকা দর্শকদের হাত থেকেও কেড়ে নেয়া হয় ফিলিস্তিনের পতাকা। হয়রানি করা হয় তাদের।

ম্যাচ শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই বিষয়ে মুখ খুলেছেন বাংলাদেশ দলের নাম্বার টেন রাকিব হোসেন। তিনি বলেন, “ফিলিস্তিন একটা মুসলিম দেশ। আমাদের বিশ্বনাথ বলেছে, গোল করতে পারলে ও জিততে পারলে আমরা ফিলিস্তিনকে সমর্থন দেবো। তাই ওই পতাকা নিয়ে উদযাপন করেছি।”

Previous articleস্বস্তির জয়ে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হলো বাংলাদেশ!
Next article‘অবশ্যই স্বস্তি অনুভব করছি’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here