চলমান রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের পেশাদার ম্যানেজার খোঁজের প্রক্রিয়া। আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এত কয়েকটি বিষয়ে আলোচনা হলেও কোনও সিদ্ধান্ত সেভাবে আসেনি।

ম্যানেজার নিয়ে আলোচনা হলেও আসন্ন মৌসুমই ছিলো এই সভার কেন্দ্রবিন্দুতে। অনেক ক্লাবই শীতকালে ফুটবলের কথা বললেও তাতে তেমন একটা সাড়া দেয়নি ফেডারেশন। তবে সবই আলোচনার মধ্যে রয়েছে।

মূলত বিভিন্ন ক্লাব কর্মকর্তাদের জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা নিয়ে রয়েছে বিতর্ক। ক্লাব কর্তারা জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বে থাকা অবস্থায় খেলোয়াড় বাছাই প্রক্রিয়া সঠিক হয় না বলে অভিযোগ। আরো আগেই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন পেশাদার ম্যানেজার নিয়োগের কথা বললেও তা এখনও বাস্তবতার রূপ পায়নি। ম্যানেজারকে জবাবদিহীতার আওতায় আনা, বেতনভূক্ত করা এটিই তার মূল লক্ষ্য ছিলো উক্ত বিষয়ে।

ম্যানেজারের বিষয়ে বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী জানান, ‘পেশাদার ম্যানেজার হলে জবাবদিহিতা বাড়ে। সাবেক ফুটবলার, কোচ অনেকেই যোগ্য রয়েছে। এদের মধ্যে আমরা একটি প্রক্রিয়ার মাধ্যমে ম্যানেজার নিয়োগ দেয়ার বিষয়টি আলোচনা করেছি।’

আজকের সভায় বিভিন্ন বিষয়ে আলোচনা হলেও কোন সিদ্ধান্ত না আসায় সভাটি মূলতবি করা হয়েছে। ঈদের পর আবার সভায় বসবে নির্বাহী কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here