ফেডারেশন কাপ ২০২০ এর প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা শুরু হবে বিকেল ৪ টায়।

এই আসরের আগে মাত্র একবারই ফাইনালে উঠেছিলো চট্টগ্রাম আবাহনী। তবে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তখন। অন্যদিকে প্রথমবারের মতো ফাইনালে পৌঁছাতে চায় তরুণ খেলোয়াড় তৈরির আঁতুড়ঘর সাইফ স্পোর্টিং ক্লাব। গ্রুপর্বে সবকয়টি ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে পৌঁছায় সাইফ। তবে সেখানে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাথে টাইব্রেকারের সাডেন ডেথ পর্যন্ত খেলে নিশ্চিত করতে হয় সেমিফাইমাল। অন্যদিকে গ্রুপে রানার্স আপ হলেও কোয়ার্টার ফাইনালে মনোমুগ্ধকর খেলা দেখি সেমিফাইনালে এসেছে চট্টলার দলটি।

তেমন কোন ইনজুরি সমস্যা নেই সাইফ স্পোর্টিং ক্লাবের দলের। তরুণ খেলোয়াড়দের সাথে চার বিদেশীর কম্বিনেশন হলে জয়ই আশা করছেন সাইফ কোচ পল পুট। অন্যদিকে দুই বিদেশী নিক্সন ও ম্যাথিইউকে নিয়ে এখনও শঙ্কায় চট্টগ্রাম আবাহনী। ইনজুরি থাকা স্ট্রাইকার নিক্সনের খেলা অনিশ্চিত। অন্যদিকে করোনা আক্রান্ত হওয়া ম্যাথিউ সুস্থ হয়ে ছাড় পেয়েছেন কিনা তা এখনও অজানা। তবে এগুলো চিন্তা কারণ হবে না মারুফুল হকের ব্লু পাইরেটসদের জন্য তা গত ম্যাচেই তারা প্রমান করেছে। ফলে একটি জমজমাট লড়াইয়ের অপেক্ষায়ই আছে দর্শকরা।

এখন পর্যন্ত মুখোমুখি লড়াইয়ে চট্টগ্রাম আবাহনীর কাছে কখনও পরাজিত হয়নি সাইফ স্পোর্টিং ক্লাব। তবে জয় মাত্র একটি, অন্য ম্যাচগুলো হয়েছে ড্র। কিন্তু আজকে ম্যাচের একটি ফলাফল আসবেই, কারণ একদলকে যে বিজয়ী করে ফাইনালে পৌঁছাতে হবে। সেই বিজয়ের পালক কার মুকুটে যুক্ত তা দেখতে আর কয়েক ঘন্টারই অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here