২০২০-২১ অর্থবছরে অর্থমন্ত্রনালয়ের কাছে চল্লিশ কোটি টাকার বড় একটি প্রস্তাব দিয়েছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু অর্থমন্ত্রনালয় থেকে জানা গেছে এবার আর কোনো অর্থ পাচ্ছে না বাফুফে।

২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন প্রায় ২০কোটি টাকার অর্থ বাজেট পেয়েছিলো। যার ১ম কিস্তিতে দশ কোটি টাকা তাদের দিয়েছিলো ক্রীড়া পরিষদ। দশ কোটি টাকা পেয়ে কোথায় খরচ করেছে বাফুফে তা আর দেখাতে পারেনি ক্রীড়া পরিষদকে। এর ফলে তাদের দ্বিতীয় কিস্তির দশ কোটি টাকা আর পায়নি বাফুফে। তবে এবার কোনো টাকাই পাচ্ছে না বাফুফে। সবসময় বাফুফে কর্তাদের বলতে শোনা যায় স্পন্সর নেই, টাকা নেই তাই ফুটবলের উন্নতি করা সম্ভব হয় না, টাকার জন্য একাডেমি পরিচালনা করা যায় না। কিন্তু দিনশেষে এই দশ কোটি টাকা কোথায় গেলো তা বলতে পারে না বাফুফে কর্তারা।

একটি ভিডিও বার্তায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন করোনা পরিস্থিতির কারনে তারা কোনো অর্থ বরাদ্দ আশা করেনি। তিনি এটিও বলেন সবাই বেঁচে থাকা গুরুত্বপূর্ন। সামনে যদি আবার ফুটবল মাঠে ফিরে তখন তারা সরকারের কাছে অর্থ বরাদ্দ চাইবে। তিনি আরো জানান তারা কোনো অর্থ বাজেট চাননি। তবে স্যোসাল মিডিয়ায় কিছু বাজেটের কাগজপত্র ফাঁস হয়েছে যেখানে দেখা যাচ্ছে কাজী সালাউদ্দিনের স্বাক্ষরিত একটি চিঠিতে তিনি চল্লিশ কোটি টাকা বরাদ্দ চেয়েছেন। তাহলে তিনি ভিডিও বার্তায় কেন এমন কথা বলেছেন তা রহস্য হয়ে থাকলো।

Previous articleবঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার; কোথায় খরচ হবে এতো টাকা?
Next articleজাতীয় দলে খেলাটা আমার কাছে সব সময় স্বপ্নের মতো – ইমন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here