ইনজুরিতে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে রয়েছেন বর্তমান সময়ে বাংলাদেশের সেরা ডিফেন্ডার তপু বর্মন। তবে তপু মাঠের বাইরে থাকলেও দর্শকদের মনে যে ঠিকই আছেন তার প্রমাণ মিলেছে ‘কুল বিএসপিএ’-র পুরস্কার প্রদান অনুষ্ঠানে। ২০১৪ সালে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জাতীয় দলে অভিষেক হয় তপুর। ২৬ বছর বয়সী এই সেন্টারব্যাক ৪৩ ম্যাচ খেলে গোল করেছেন ৬টি। তাইতো ‘পপুলার চয়েজ অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে দর্শকরা তপুকে বেছে নিতে দুবার ভাবেনি। পপুলার চয়েজ পুরস্কার জেতায় উচ্ছ্বসিত তপু বর্মন তাকে ভোট দেওয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, “এই পুরস্কার আমাকে আরও ভালো খেলতে উৎসাহিত করবে।”

তপু বর্মন ছাড়াও বর্ষসেরা কোচ হয়েছেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন।বর্ষসেরা তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব  ফুটবল কোচ আকবর আলী। এ ছাড়া বিশেষ সম্মাননা পেয়েছেন সাবেক ফুটবলার আবদুল গাফফার।

করোনার কারণে গত দুই বছর ক্রীড়া পুরস্কার দিতে পারেনি বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ)। আজ শুক্রবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এবারের জয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস) সহসভাপতি মোহাম্মদ হিজিজি, মহাসচিব আমজাদ আজিজ মালিক ও স্পনসর প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ডিরেক্টর হেড অব অপারেশন্স মালিক মোহাম্মদ সাইদ ও বিএসপিএর সভাপতি সনৎ বাবলা। অনুষ্ঠানের ফাঁকে বরেণ্য ক্রিকেট কোচ নাজমুল আবেদীন ফাহিম এবং বিসিবির মিডিয়া বিভাগের প্রধান তানভীর আহমেদের গাওয়া গান, এসএ গেমসে সোনাজয়ী ফেন্সার ফাতেমা মুজিব ও তাঁর দলের অসাধারণ ফেন্সিং এবং অনুষ্ঠানের শেষ দিকে বাংলাদেশে দায়িত্ব পালনরত ভিনদেশি কোচদের ফ্যাশন শো দর্শকদের মধ্যে মুগ্ধতা ছড়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here