মাত্র দুই বছরের মাথায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠে এসে আলোড়ন তুলেছে ফর্টিস ফুটবল ক্লাব। এরইমধ্যে ট্রায়ালের মাধ্যমে নতুন ফুটবলার বাছাইয়ের কাজ প্রশংসা কুড়িয়েছে সবার। তবে আগামীর জন্য তরুণ ফুটবলার খুঁজে বের করায় ব্যস্ত সময় পার করলেও একইসাথে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম মৌসুমের দল গুছানো নিয়েও কাজ করে যাচ্ছে ফর্টিস। দল গঠন তরুণ সম্ভাবনাময় ফুটবলারদের প্রাধান্য দিচ্ছে তারা। সেইসাথে দলে টেনেছে পূর্বে জাতীয় দলে খেলা কয়েকজন অভিজ্ঞ ফুটবলারকে।

বাংলাদেশের সাবেক অধিনায়ক মিডফিল্ডার মামুনুল ইসলাম, সাখাওয়াত হোসেন রনি, আজাদ হোসেন, আরিফুল ইসলাম, মোজাম্মেল হোসেন নিরা, মিতুল মারমা, সাজন মিয়া, দিদারুল আলম, তরিকুল ইসলাম, জয়নাল আবেদীন দীপু, জাহেদুল আলম, দিদারুল ইসলাম, কাউসার আলী রাব্বি, শাহিন মিয়া, সবুজ হোসেন ও রফিকুল ইসলাম এই মৌসুমে খেলবেন নবাগত ক্লাবটির জার্সিতে। স্থানীয় ফুটবলারদের পাশাপাশি এবার নিজেদের চার বিদেশি ফুটবলারকে নিশ্চিত করেছে নবাগত ক্লাবটি।

আসছে মৌসুমের জন্য ৩ ব্রাজিলিয়ান দানিলো কুইপাপা, লুইজ জুনিয়র এবং থিয়াগো বনফিমের সঙ্গে আফগান আমিরুদ্দিন শারিফিকে দলে ভিড়িয়েছে ফর্টিস এফসি। খুব শীগ্রই এদের সাথে যুক্ত হওয়ার কথা ৫ম বিদেশি ফুটবলারের।  ফর্টিস এফসির ডেরায় নিঃসন্দেহে সবচেয়ে বড় নাম ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লুইজ জুনিয়র। ৩২ বছর বয়সী এই ফুটবলার ব্রাজিলের হয়ে খেলেছিলেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। এছাড়া ব্রাজিল, এল সালভাদর, মিসর এবং এশিয়ায় ওমান, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার শীর্ষ স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তার সাথে যুক্ত হওয়া আরেক ব্রাজিলিয়ান থিয়াগো বনফিমের ক্যারিয়ার অতোটা উজ্জ্বল নয়। ৩০ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডারের মাল্টার ১ম স্তর, ব্রাজিল ও হাঙ্গেরির ২য় স্তর এবং ইতালির ৪র্থ স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে।

ফর্টিস এফসির বাকি দুই সাইনিং বাংলাদেশের দর্শকদের কাছে অনেকটাই পরিচিত। গত মৌসুমে বাংলাদেশ পুলিশ এফসির হয়ে খেলা ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো কুইপাপা এবং আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শারিফি আসছে মৌসুমে খেলবেন নবাগত ক্লাবটিতে। পুলিশ এফসির হয়ে গেল মৌসুমে রক্ষণ সামলানোর পাশাপাশি ৩টি গোলও করেন দানিলো। তাছাড়া রক্ষণে তার পারফরম্যান্স এবং নেতৃত্বগুণ প্রশংসা কুড়ায় সবার। বাংলাদেশ ছাড়াও ২৮ বছর বয়সী দানিলোর ব্রাজিলের ১ম (যদিও কোনো ম্যাচ খেলেননি, শুধুমাত্র দলে ছিলেন), ৪র্থ স্তর, মাল্টার ১ম স্তর এবং ভারতের আই লিগে (২য় স্তর) খেলার অভিজ্ঞতা রয়েছে। অপরদিকে আফগান ফরোয়ার্ড শারিফিও গেল মৌসুমে বেশ ভালো পারফর্ম করেন। সবশেষ লিগে পুলিশের হয়ে ১৭ ম্যাচে ৯ গোল এবং ৩ অ্যাসিস্ট করেন ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। গেল মৌসুমে বাংলাদেশে আসার পূর্বে কিরগিজস্তানের শীর্ষ লিগে ৩৬ ম্যাচে ২২ গোল এবং ৫ অ্যাসিস্ট করেন তিনি। এছাড়া আফগানিস্তান জাতীয় দলের হয়েও ১০ ম্যাচে ১ গোল রয়েছে শারিফির।

Previous articleপুলিশের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় নয়া চার বিদেশি!
Next articleপ্রথম বিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন মুগদা সমাজ কল্যান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here