ম্যাচ প্রিভিউ:- এএফসি কাপে মুখোমুখি হতে যাচ্ছে কিংস-মোহনবাগান!

0
195

বহু বাধা বিপত্তি পেরিয়ে ভারতে পৌঁছেছে বসুন্ধরা কিংস। মোহনবাগানের সাথে ম্যাচ খেলতে গিয়ে ভিসা এবং বিমানের টিকেট সমস্যার সম্মুখীন হয়। পাশাপাশি বড় রকমের অর্থিক লোকসানের মুখে পড়ে দলটি। পরবর্তী অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) এর সহযোগিতায় গতকাল সকালে ভারতে গিয়ে পৌঁছায় বসুন্ধরা কিংস।

আজ এএফসি কাপে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে রাত ১০ টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গ্রুপ পর্ব বিবেচনায় বসুন্ধরা কিংস থেকে এগিয়ে আছে মোহনবাগান । মোহনবাগান গ্রুপের প্রথম দুই ম্যাচে ওড়িশা এফসি এবং মাজিয়া এফসির জয় পেলেও বসুন্ধরা কিংস শুধু ওড়িশার বিপক্ষে জয় পেয়েছে,কিন্তু মাজিয়া বিপক্ষে হারতে হয়েছে কিংসকে।

মুখোমুখি দেখায়ও এগিয়ে মোহনবাগান। এর আগে মোহনবাগান এবং বসুন্ধরা কিংস দুইবার একে অপরের বিপক্ষে খেলেছে। দুইবারের একবার জিতেছে মোহনবাগান এবং অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিলো।

শেষ পাঁচ ম্যাচের ক্ষেত্রে কিংস থেকে এক পা এগিয়ে আছে মোহনবাগান। মোহনবাগান তাদের শেষ পাঁচ প্রতিপক্ষের বিপক্ষে চারটিতে জয় পায়, বিপরীতে কিংস পায় তিনটিতে জয়। মোহনবাগান তাদের শেষ পাঁচ ম্যাচে চেন্নাই এফসি, মাজিয়া এফসি, বেঙ্গালুরু এফসি এবং পাঞ্জাবের বিপক্ষে জয় পেয়েছে। অন্যদিকে কিংস জয় পেয়েছে ওড়িশা এফসি, ঢাকা আবাহনী এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে।

কালিঙ্গা স্টেডিয়াম নিজেদের হোমভেন্যু না হলেও পারিপার্শ্বিক পরিস্থিতি মোহনবাগানের অনুকূলে। কারণ এই মাঠে আগেও খেলেছে তারা। কিন্তু কিংস এই প্রথমবার সেই মাঠে খেলতে যাচ্ছে। এছাড়া প্লেয়ার নিষিদ্ধ হওয়ার কারণে আনিসুর রহমান জিকো ও তপু বর্মনের ঘাটতিতে পড়বে বসুন্ধরা। অন্যদিকে পূর্ণ শক্তির দল নিয়ে কিংসের সামনে দাঁড়াবে মোহনবাগান সুপার জায়ান্ট। তবে গত ম্যাচে ওড়িশার বিপক্ষে নিজেদের দুর্বল দল নিয়েও জয় পেয়েছিলো কিংস। এই জয় মোহনবাগানের বিপক্ষে কিংসের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাসের চালিকাশক্তি হিসেবে কাজ করবে বলে অনুমান করা যাচ্ছে।

Previous articleভারতে অনুশীলনের সুযোগ পেল না কিংস!
Next articleপ্রথমার্ধ শেষে সমতায় কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here