কোভিড-১৯ এর কারণে থমকে গেছে পৃথিবী। ফুটবলও তার বাহিরে নয়। এই করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলেরও। তবে এদফায় লকডাউনেও খেলা চালু রাখবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। স্বাস্থ্য মন্ত্রণালয় সহ সংশ্লিষ্টদের অনুমতি পেয়েছে তারা।

কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতির পাশাপাশি মাঠের অবস্থা বিবেচনা করে কঠিন স্বাস্থ্যবিধি মেনে মাঠে গড়াবে লীগের ১৮তম রাউন্ডের বাকি ম্যাচগুলো। কিন্তু পরিবর্তন করা হয়েছে ম্যাচ শিডিউলে। ১৮ রাউন্ডে ১লা জুলাই চট্টগ্রাম আবহনীর মুখোমুখি হবে ঢাকা আবহনী, ২রা জুলাই মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের বিপক্ষে মাঠে নামবে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং ৩রা জুলাই সাইফ স্পোটিংয়ের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সবগুলো ম্যাচই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এছাড়াও বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগের ১৯তম রাউন্ডের ১১৩ ও ১১৪ ম্যাচ দুটি ম্যাচগুলোর সময়সূচিতে এসেছে পরিবর্তন। ১৯ তম রাউন্ডে ১জুলাই স্বাধীনতা ক্রীড়া সংস্থা খেলবে ওয়ারী ক্লাবের বিপক্ষে এবং ২জুলাই ঢাকা ওয়ান্ডারস ক্লাব খেলবে কাওরান বাজার প্রগতি সংস্থার বিপক্ষে।

তবে স্থগিত করা হয়েছে নারী ফুটবল লিগ ২০২০-২১ ও তৃতীয় বিভাগ ফুটবল লিগ ২০১৯-২০। দুই লিগের সকল ম্যাচই আগামী ১জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করে বাফুফে। লকডাউন শেষে পুনরায় আবারো মাঠে গড়ানোর ব্যাপারে বাফুফের পরবর্তী সিদ্ধান্তে অবহিত করা হবে বলে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here