বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৫তম রাউন্ডের শেষ দিনে রোমাঞ্চ ছড়িয়েছে চট্টগ্রাম আবাহনী ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচ। শেষ ১৫ মিনিটে হওয়া ৫ গোলে শেষ পর্যন্ত নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েই মাঠ ছেড়েছে চট্টলার ক্লাবটি। এছাড়া দিনের অপর ম্যাচে ১-১ গোলে ড্র করেছে উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে চোখে চোখ রেখেই লড়ে স্বাধীনতা ক্রীড়া সংঘ। কর্দমাক্ত মাঠে স্বাভাবিক ফুটবল শৈলী প্রদর্শন ব্যাহত হলেও ম্যাচে ভালোই উত্তেজনা ছড়ায়। আক্রমন পাল্টা আক্রমনে জমে ওঠে ম্যাচ। কিন্তু প্রথমার্ধে কেউই বল জালে জড়াতে পারেননি। বিরতির পর ৭৪তম মিনিটে দুই নাইজেরিয়ানের কল্যাণে লিড পায় চট্টগ্রাম আবাহনী। পিটার এবিমোবয়ের অ্যাসিস্টে গোল করেন ক্যান্ডি অগাস্টিন। অবশ্য সমতায় ফিরতে মিনিট দুয়েকের বেশি সময় লাগেনি স্বাধীনতার। লোকাল ফরোয়ার্ড সাব্বির হোসেনের গোলে ম্যাচে ফেরে স্বাধীনতা। কিন্তু ৮৫-৮৮, এই ৩ মিনিটের মধ্যে স্বাধীনতাকে ম্যাচ থেকে ছিটকে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার এবিমোবয়ে। ৮৫তম মিনিটে কৌশিক বড়ুয়ার অ্যাসিস্টে এবং ৮৮তম মিনিটে রুবেল মিয়ার অ্যাসিস্টে জোড়া গোল পূরণ করে চট্টগ্রাম আবাহনীকে নিয়ে যান চালকের আসনে। শেষ দিকে ৯০তম মিনিটে স্বাধীনতার হয়ে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দেন বিশাল দাস। কিন্তু শেষ পর্যন্ত আর স্বাধীনতাকে পয়েন্ট পেতে সাহায্য করতে পারেননি ইতালি প্রবাসী এই ফরোয়ার্ড। তাইতো ৩-২ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

এদিকে দিনের অপর ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুখোমুখি হয় উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। প্রথমার্ধের ২৭তম মিনিটে জাপানিজ মিডফিল্ডার সোমা ওতানির গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। বিরতির পর মোস্তফা মাহমুদ খাহরাবার ফ্রি কিক থেকে হেডে গোল করে উত্তর বারিধারাকে সমতায় ফেরান আইভরি কোস্টের ডিফেন্ডার ইউসুফ মোরি বাম্বা। শেষ পর্যন্ত আর স্কোরলাইনে পরিবর্তন না এলে ১-১ গোলের সমতায়, পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুদল।

১৫তম রাউন্ড শেষে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই এএফসি কাপে খেলতে যাচ্ছে বসুন্ধরা কিংস। ২৬ ও ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে ৫ম ও ৯ম স্থানে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী ও উত্তর বারিধারা। আর আজকের ম্যাচের পর রেলিগেশন জোনেই অবস্থান মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার। ১৫তম রাউন্ডের পর দীর্ঘ বিরতিতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এএফসি কাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য আগামী ১৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে লিগের খেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here