মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াপ্রেম সর্বজন স্বীকৃত। সময় পেলেই বাংলাদেশের খেলা দেখতে মাঠে ছুটে যান বঙ্গবন্ধু কন্যা। সময়ের অভাবে মাঠে না যাওয়া হলেও দেশের ক্রীড়াঙ্গনের খবর রাখেন নিয়মিতই। আর তাইতো দেশকে সাফল্য এনে দেওয়া খেলোয়াড়রা কখনোই চোখ এড়ায় না প্রধানমন্ত্রীর; উৎসাহ অনুপ্রেরণা যোগাতে সেসব অ্যাথলেটদের গণভবনে ডেকে ঠিকই সংবর্ধনার সঙ্গে ভবিষ্যতে আরো ভালো করার উৎসাহ-উদ্দীপনা যোগান শেখ হাসিনা। এবার প্রধানমন্ত্রীর বিশেষ সংবর্ধনা পেলো বাংলাদেশের ফুটবল; একইদিনে সংবর্ধনা পেয়েছে জাতীয় দল এবং অনূর্ধ্ব-১৯ নারী দল।

রোববার গণভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সকল খেলোয়াড়কে পাঁচ লাখ টাকা ও কর্মকর্তাদের দুই লাখ টাকার চেক প্রদান করা হয়। তবে অর্থের অঙ্কের চেয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতাকেই বেশি বড় করে দেখছেন ফুটবলাররা। দীর্ঘসময় ইনজুরিতে থাকা ডিফেন্ডার তপু বর্মন বলেন, “করোনাকালীন সময়ে অনেক প্রতিবন্ধকতা রয়েছে। এর মধ্যেও প্রধানমন্ত্রী আমাদের ডেকে সম্মানিত করেছেন। স্বাভাবিক সময় হলে হয়তো আমরা ছবি তুলতে পারতাম এবং কুশলাদি বিনিময় হতো। প্রধানমন্ত্রী আমাদের দাওয়াত দিয়েছেন সামনে আবার ভালো কিছু অর্জন করে পুনরায় প্রধানমন্ত্রী কাছে যাওয়ার আশা রাখি।”

জামাল-তপুদের সাথে সংবর্ধনা পেয়েছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়া মেয়েরাও। তবে নারী ফুটবল দলে কয়েকজন ফুটবলার গণভবনে যেতে পারেননি। ১৯ জুন থেকে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তাই পরীক্ষার্থী ফুটবলারদের নাম বাদ দিয়ে ফেডারেশন তালিকা পাঠিয়েছিল। কিন্তু পরীক্ষা বন্যার কারণে স্থগিত হলেও পরবর্তীতে আর নাম সংযোজনের সুযোগ ছিল না ফেডারেশনের। নারী ফুটবল দলের দলনেতা জাকির হোসেন চৌধুরী বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী খেলাধূলা অত্যন্ত ভালোবাসেন এবং বিশেষ করে নারী ফুটবলের প্রতি তার অত্যন্ত সুনজর রয়েছে। নারী ফুটবলাররা মাননীয় প্রধানমন্ত্রীর এই সংবর্ধনায় অত্যন্ত অনুপ্রাণিত এবং সামনের টুর্নামেন্টে তারা আবারো চ্যাম্পিয়ন হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে আবারো সংবর্ধনা নিতে চায়।”

গণভবনে আয়োজিত এই সংবর্ধনায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ক্রীড়াঙ্গনে সাম্প্রতিক সময়ে সাফল্য ও গুরুত্বপূর্ণ কার্যক্রম তুলে ধরেন। সংবর্ধনা অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। নারী ও পুরুষ ফুটবল দলের পাশাপাশি ফিজিক্যাল চ্যালেঞ্জড দলও প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here