বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন চতুর্থবারের মতো সাফের সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম সাফ কংগ্রেস, কিন্তু উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাড়া মাত্র ৩ দেশের প্রতিনিধিরা। রাজধানীর একটি হোটেলে আজ (শনিবার) বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সাফের কংগ্রেস। অনুপস্থিত ছিল মালদ্বীপ ও পাকিস্তান। ভিসা জটিলতায় আসতে পারেনি পাকিস্তানের প্রতিনিধিরা। মালদ্বীপের প্রতিনিধিদের কংগ্রেসে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আসেননি তারা। আর ফিফার নিষেধাজ্ঞা থাকায় আমন্ত্রণ পায়নি শ্রীলংকা।

কংগ্রেসে মূল দৃষ্টি ছিল আগামী ২১ জুন থেকে ভারতের ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপের ৮ম দলের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে। কিন্তু এ বিষয়ে আশার খবর দিতে পারেনি সাফ। তবে আগামী ১৫ মে’র মধ্যে সবকিছু চূড়ান্ত হবে বলে জানিয়েছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। দল নিয়ে অপেক্ষা বাড়ায় স্বাভাবিকভাবে পিছিয়ে গেছে ড্র। যেটি হওয়ার কথা ছিল আগামী ১২ মে, এখন সেটি হবে ২১ মে। উল্লেখ্য দক্ষিণ এশিয়ার ৬ দেশ – ভারত, বাংলাদেশ, নেপাল, মালদ্বীপ, ভুটান ও পাকিস্তানের সঙ্গে সাফে আমন্ত্রিত দল হিসেবে খেলবে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত।

বেশ কিছুদিন ধরে আলোচনায় দক্ষিণ এশিয়ার ক্লাবগুলো নিয়ে সাফ ক্লাব কাপ আয়োজনের বিষয়টি নিয়ে কিছুটা সবুজ সংকেত দিয়েছেন সাফের সাধারণ সম্পাদক। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এই টুর্নামেন্ট আয়োজন করতে চায় কর্তৃপক্ষ। এই টুর্নামেন্টের সবকিছু চূড়ান্ত না হলেও কিছুটা ইতিবাচক দিক হলো, পৃষ্ঠপোষকদের সাড়া পাওয়া। এ বিষয়ে আশাবাদের সুরে আনোয়ারুল হেলাল বলেছেন, “মার্কেটিং প্রতিষ্ঠান আগামী বছর থেকে সাফ ক্লাব কাপ আয়োজনে খুব আশাবাদী। সামনের তিন মাস তারা এ নিয়ে কাজ করবে। কিভাবে এটি বাস্তবায়ন করা যায়। এরপর আমরা সভার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।”

Previous articleপুলিশকে হারিয়ে আবাহনীর জয়
Next articleরাসেল ও রহমতগঞ্জের জয় দিয়ে শেষ হলো লীগের ১৫ তম রাউন্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here