সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতকে হারিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এর আগে ভূটানকে ৮-১ গোলে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার কাছে হেরে যায় ৩-০ ব্যবধানে। ভারতকে হারিয়ে জয়ে ফিরল গোলাম রব্বানী ছোটনের দল। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ (শুক্রবার) প্রতিবেশী দেশটিকে ১-০ গোলে হারিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এই জয়ে আসরে রানার্স আপ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশ। পূজা দাসের ক্রস থেকে শট নেওয়ার সুযোগ ছিল সুরভি আক্তার প্রীতির, কিন্তু তিনি ব্যর্থ হলে শট নেন সুলতানা আক্তার। তার নিচু শট অল্পের জন্য যায় পোস্টের বাইরে দিয়ে। এরপর ১৬তম মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করতে বসেছিল বাংলাদেশ। অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে না পারলে শট নেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। কিন্তু অল্পের জন্য তা হয় লক্ষ্যভ্রষ্ট। প্রথমার্ধের শেষ দিকে জয়নব বিবি রিতার শট ঠেকান ভারতীয় গোলরক্ষক খুশি কুমারী। এরপর ফিরতি বলে সুরভী আকন্দ প্রীতির শট ক্রসবারের উপর দিয়ে যায়। ফলে গোলশূন্য সমতায় থেকেই বিরতিতে যায় দুইদল।

বিরতির পর ৫৪তম মিনিটে রিতার পাসে বক্সে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন সাগরিকা। কিন্তু দূর্বল হেডে গোলের সুযোগ নষ্ট করে হতাশ করেন এই ফরোয়ার্ড। ৭৩তম মিনিটে অপ্রত্যাশিতভাবে এগিয়ে যায় বাংলাদেশ। পূজা দাসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পোস্টে বল বাড়ান নাদিয়া আক্তার। তা বিপদমুক্ত করতে গিয়ে হেডে নিজেদের জালে বল জড়িয়ে বসেন ডিফেন্ডার আখিলা রাজন। শেষ পর্যন্ত যা গড়ে দেয় ম্যাচের ভাগ্য। এরপর ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় ভারতীয় মেয়েরা। কিন্তু বাংলাদেশ রক্ষণ ভারতের একের পর এক আক্রমণ প্রতিহত করে নিজেদের গোলপোস্ট সুরক্ষিত রাখে।

রাউন্ড রবিন লিগে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে আগামী ২৮ মার্চ নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৯-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে রাশিয়া।

Previous articleদুই ম্যাচেই জয় চায় বাংলাদেশ; অভিন্ন লক্ষ্য প্রতিপক্ষ সিশেলসেরও!
Next article২৩ সদস্যে চূড়ান্ত দলে এলিটা; বাদ পড়লেন চারজন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here