প্রথম ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের যাত্রা শুরু বাংলাদেশকে দ্বিতীয় ম্যাচেই মুদ্রার অপর পিঠ দেখিয়ে দিয়েছে রাশিয়া। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছে আমন্ত্রিত হয়ে সাফের আসরে খেলতে আসা রাশিয়া। দীর্ঘদেহী ও শারীরিকভাবে শক্তিশালী রাশিয়ার কাছে পাত্তাই পায়নি গোলাম রাব্বানী ছোটন শিষ্যরা।

ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রাশিয়া। প্রায় মাঝমাঠ থেকে বাংলাদেশের বক্সে বল ফেলেন ভাসিলিসা আভদিয়েঙ্কো। বক্সে থাকা রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক বল নিয়ন্ত্রণে নিয়ে বাংলাদেশের দুই ডিফেন্ডারকে সহজেই হার মানিয়ে প্লেসিং শটে বল জালে জড়ান। প্রথমার্ধের শেষ দিকে ৪৩তম মিনিটে সুযোগ আসে বাংলাদেশের সামনে। কিন্তু রাশিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি সুরভী আকন্দ প্রীতি। ম্যাচে এই একটি পরিষ্কার সুযোগই তৈরি করে বাংলাদেশ। তবে দুই মিনিট বাদেই ব্যবধান বাড়িয়ে নেয় রাশিয়া। জোড়া গোল পূরণ করেন এলেনা গোলিক। আন্না শাকারোভার বাড়ানো পাসে দূরের পোস্টে আলতো ছোঁয়ায় লক্ষ্যভেদ করে দলকে ২-০ গোলের লিডে রেখে বিরতিতে নিয়ে যান রাশিয়ান অধিনায়ক।

বিরতির পর ৬২ মিনিটে তিন গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাশিয়ার হয়ে ব্যবধান বাড়ান আনাসতাসিয়া কারাতায়েভা। আর এতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আগামী ২৪মার্চ নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Previous articleঅ-১৭ নারী সাফঃ বিশাল জয়ে আসর শুরু বাংলাদেশের
Next articleদুই ম্যাচেই জয় চায় বাংলাদেশ; অভিন্ন লক্ষ্য প্রতিপক্ষ সিশেলসেরও!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here