সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ ২০২৩’ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই বেশ গোছানো ফুটবল খেলা ভারত বাংলাদেশকে ভালই চাপে রাখে। তবে পোস্টের নিচে আস্থার প্রতিদান দিয়ে যান গোলকিপার রুপনা চাকমা। সপ্তম মিনিটে সতীর্থের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে অফসাইড ফাঁদ ভেঙে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন সুমতি কুমারী। ভারতের এই ফরোয়ার্ডের শট দারুণভাবে পা বাড়িয়ে আটকে দেন বাংলাদেশ গোলরক্ষক। সাত মিনিট পর কর্নার থেকে সুনিতা মুন্ডার ফ্লিক হেড ফিরিয়ে দিয়ে আবারো দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন রুপনা।

৩০তম মিনিটে ভারত জালে বল জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। এর দুই মিনিট পর বাংলাদেশ প্রথমার্ধে উল্লেখ করার মতো আক্রমণ শাণায়। তবে কর্নারে সুরমা জান্নাতের সাইড ভলি যায় ক্রসবারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধে ৬২তম মিনিটে আড়াআড়ি ক্রসে বক্সের ভেতর থেকে প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা নেহার শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ৭৯তম মিনিটে স্বপ্না রানীর কর্নারে ফাঁকায় থাকা শামসুন্নাহারের শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। দ্বিতীয়ার্ধের শেষদিকে বেশ কয়েকবার সুযোগ তৈরি করেন শামসুন্নাহার; কিন্তু নিখুঁত ফিনিশিং করতে না পারায় পাননি কাঙ্ক্ষিত গোলের দেখা।

এর আগে দিনের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়েছে নেপাল। ২ ম্যাচ শেষে এখন সমান ৪ পয়েন্ট করে নিয়ে গোল ব্যবধানে শীর্ষে ভারত এবং দ্বিতীয় স্থানে বাংলাদেশ। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেপাল, আর দুই ম্যাচে হারের স্বাদ পাওয়া ভুটান ফাইনাল খেলার সুযোগ হারিয়েছে। আগামী মঙ্গলবার রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান এবং নেপাল খেলবে ভারতের বিপক্ষে। ওই দিন জিতলে বা ড্র করলেই ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের।

Previous articleফ্যান ক্লাবের স্বীকৃতি পেলো বসুন্ধরা কিংস আলট্রাস!
Next articleপ্রীতি ম্যাচ খেলতে সিঙ্গাপুর যাবে জাতীয় নারী দল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here