অবশেষে ‘দীর্ঘ আড়াই বছর’ পর প্রীতি ম্যাচে জয় পেলো বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে দীর্ঘ আড়াই বছরের আন্তর্জাতিক বিরতি কাটিয়েছিল বাংলার মেয়েরা।

নেপাল সফরে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে লড়াই জমিয়ে করেছিলো ড্র। এরপর উজেকিস্তানে নারী এশিয়ান কাপের বাছাইপর্বে ভালো করার প্রতিশ্রুতি দিয়েও ব্যর্থ গোলাম রাব্বানী ছোটনের দল। ২ ম্যাচে জর্ডান এবং ইরানের বিপক্ষে হজম করেছে সমান ৫ গোল করে ১০ গোল। সেই উজবেকিস্তানেই এলো দীর্ঘ আড়াই বছর পর জয়।

উজবেকিস্তানেই নারী এশিয়ান কাপের বাছাইপর্ব খেলছিলো হংকংয়ের মেয়েরা। বাছাইপর্ব শেষে তারা বাংলাদেশকে একটি প্রীতি ম্যাচ খেলার আমন্ত্রন জানায়। র‌্যাংকিংয়ে ৭৬ নম্বরে থাকা হংকংয়ের বিপক্ষে খেলার সুযোগ পেয়েই দারুন ভাবে কাজে লাগায় সাবিনা-কৃষ্ণারা। র‌্যাংকিংয়ের পার্থক্যকে পাত্তা না দিয়ে হংকংকে ৫-০ গোলে বিধ্বস্ত করে বাংলার মেয়েরা। একাই ৪ গোল করেন অধিনায়ক সাবিনা খাতুন। বাকি একটি গোল তহুরা খাতুনের।

ম্যাচের ১৮ মিনিটে ডেড লক ভাঙেন তহুরা খাতুন। এরপর প্রথমার্ধ শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে ব্যবধান ২-০ করেন সাবিনা। বিরতি থেকে ফিরে ৫৫ থেকে ৬০ মিনিটের মধ্যে ২ গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন অধিনায়ক সাবিনা খাতুন। ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটে নিজের চতুর্থ গোল করে দলের ৫-০ গোলের জয় নিশ্চিত করেন বাংলার মেয়েদের দলপতি।

Previous articleটুর্ণামেন্টের প্রতিটি প্রতিপক্ষকেই শক্তিশালী হিসেবে দেখছে বাংলাদেশ!
Next articleপহেলা অক্টোবর হতে শুরু নতুন মৌসুমের দলবদল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here