নেপালের বিরুদ্ধে ম্যাচ দিয়ে প্রায় দুই বছর পর আন্তর্জাতিক ম্যাচে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। দশরথ স্টেডিয়ামে ম্যাচটি অবশ্য সুখকর হয়নি সাবিনা খাতুনদের। ২-১ গোলের ব্যবধারে পরাজিত হয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচের শুরু থেকে পজেশনিং ফুটবল খেলে বল নিয়ন্ত্রণে রাখে নেপালের নারীরা। ফলাফলও আসে দ্রুতই। ম্যাচে ১৪ মিনিটে একটি ক্রস থেকে হেড করে গোল দিয়ে দলকে এগিয়ে দেন সবিতা রানা। আগুয়ান বাংলাদেশের গোলরক্ষক রূপনা বল ফিস্ট করতে এসে ব্যর্থ হলে সহজেই তা জালে জড়িয়ে যায়। দ্বিতীয় গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। খেলার ২৩ মিনিটে একটি থ্রু বল পেয়ে বক্সের বাইরে থেকে চমৎকার প্লেসিং শটে গোল করেন প্রীতি রায়। এবারও এগিয়ে আসা বাংলাদেশের গোলরক্ষক বলের নাগাল পাননি। এতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় নেপালি নারীরা।

বিরতির পর ভালো চেষ্টা চালায় বাংলাদেশ। কিন্তু বার বার নেপালের ডিফেন্সের সামনে আটকে যায় তারা। বদলি নামার দুই মিনিটের মধ্যে গোল করলে বাংলাদেশকে ম্যাচে ফেরান তহুরা খাতুন। খেলার ৮৩ মিনিটে শামছুন্নাহারের বাড়ানো লম্বা বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের বাইরে থেকে শট করে গোল করেন এই ফরোয়ার্ড। তবে এরপর আর গোল করতে না পারায় পরাজয়কে সঙ্গী করে মাঠ মাঠে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

Previous articleতৃতীয় বিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন আলমগীর সমাজ কল্যান!
Next articleনারী চ্যাম্পিয়নশীপের মুকুট মাগুরার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here