বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৮তম রাউন্ডের প্রথম ম্যাচে মোহামেডানের কাছে টেবিল টপার বসুন্ধরা কিংসের পয়েন্ট হারানোয় শিরোপার দৌড়ে ভালোভাবে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল ঢাকা আবাহনীর। এই রাউন্ডে আকাশী-নীলদের প্রতিপক্ষ হিসেবে ছিল সাইফ স্পোর্টিং ক্লাব; আর সাইফের বিপক্ষে জয় তুলে বসুন্ধরার সঙ্গে পয়েন্ট ব্যাবধান ৪ করার সুবর্ন সুযোগ ছিল মারিও লেমোসের শিষ্যদের সামনে। কিন্তু হলো তার উল্টো। সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৪-২ গোলের বড় ব্যবধানের হারে এবার শিরোপার দৌড় থেকেই অনেকটা ছিটকে গেলো ধানমন্ডির জায়ান্টরা!

সাইফের হোম ভেন্যু মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ১৪তম মিনিটে আবাহনীকে স্তব্ধ করে এগিয়ে যায় সাইফ। ডান প্রান্ত থেকে উজবেক মিডফিল্ডার আসরোর গাফুরভের ক্রস ঠিকমত আয়ত্তে নিতে ব্যর্থ হন আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেল। সোহেলের ভুল থেকে বল পেয়ে আলতো টোকায় এমফোন সানডের কাছে বল দেন এমেকা উগবুগ, আর পোস্টের সামনে থেকে ফাঁকায় পাওয়া বল জালে জড়াতে বিন্দুমাত্র ভুল করেননি এই নাইজেরিয়ান। তবে ম্যাচের বয়স যখন আধ ঘণ্টার একটু বেশি, তখনই দারুণভাবে আবাহনীকে ম্যাচে ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন। ৩৪তম মিনিটে দানিয়েল কলিন্ড্রেসের কর্নার থেকে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে গোলে স্কোরলাইন ১-১ করেন ডরিয়েলটন। তবে এর মিনিট ছয়েক পর অবশ্য আবারো লিড নেয় সাইফ। ৪০তম মিনিটে এমফন সানডের কর্নারে আবারো বল নিয়ন্ত্রনে নিতে ব্যর্থ হন সোহেল। ফলে গোলমুখের সামনে থেকে আলতো টোকায় বল জালে জড়াতে কোনপ্রকার ভুল করেননি সাইফের রাইট ব্যাক সবুজ হোসেন। ফলে ২-১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আন্দ্রেস ক্রুসিয়ানির সাইফ স্পোর্টিং ক্লাব।

বিরতি থেকে ফিরে আরো আক্রমণাত্মক রূপ ধারণ করে সাইফ, বিপরীতে নিজেদের হারিয়ে খুঁজতে থাকে আবাহনী লিমিটেড। ৬৫তম মিনিটে এমফনের কর্নার থেকে দারুন হেডে গোল করে সাইফকে ৩-১ গোলে এগিয়ে নেন তরুণ উইঙ্গার রহিম উদ্দিন। এরপর ৭১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আবাহনীকে ম্যাচ থেকেই ছিটকে দেন রুয়ান্ডার ডিফেন্ডার এমেরি বায়িসেঙে। এর আগে বক্সের ভেতর এমফন সানডেকে ফাউল করে সাইফকে পেনাল্টি উপহার দিয়েছিলেন বদলি ডিফেন্ডার মামুন মিয়া। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে ইনজুরি সময়ে বক্সের ভেতর সাইফের ডিফেন্ডার সাদ্দাম হোসেন অ্যানির পুশে পড়ে যান আবাহনীর অধিনায়ক নাবিব নেওয়াজ জীবন, সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান কোস্টারিকান তারকা দানিয়েল কলিন্ড্রেস।

এই জয়ে ১৮ ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে গোল ব্যাবধানে এগিয়ে থাকায় লিগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান সাইফের। অপরদিকে এই হারে সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংসের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে ঢাকা আবাহনী। শীর্ষে থাকা বসুন্ধরার পয়েন্ট ৪৫।

Previous articleচতুর্থবারের মতো সাফ সভাপতি কাজী সালাউদ্দিন!
Next articleশেখ রাসেলের জয়ের দিনে জয় পেয়েছে শেখ জামাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here