বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২-২৩‘ এর প্রথম লেগের শেষ রাউন্ড অর্থাৎ দশম রাউন্ডের খেলায় নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর উত্তেজনা ছড়ানো ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ফর্টিস এফসি ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে এএফসি উত্তরার বিপক্ষে ৭-০ গোলের বিশাল জয়ের দিনে জোড়া হ্যাটট্রিক করেছেন ঢাকা আবাহনীর ফয়সাল আহমেদ ফাহিম এবং এলিটা কিংসলে। বাকি গোলটি নাবিব নেওয়াজ জীবনের। ম্যাচের ৩৫তম মিনিটে পিটার নওরাহর কাটব্যাক থেকে ডান পায়ের শটে গোল করে ডেডলক ভাঙেন ফয়সাল আহমেদ ফাহিম। এরপর দ্বিতীয়ার্ধে ৫৪তম মিনিটে জীবনের ক্রসে হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এলিটা কিংসলে। এর মিনিট তিনেক পর কিংসলের পাস থেকে বল পেয়ে দারুন গতিতে বক্সে ঢুকে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন ফয়সাল আহমেদ ফাহিম।

এরপর ৬১তম মিনিটে আবারো ডান প্রান্ত থেকে জীবনের মাপা ক্রসে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন কিংসলে। এরপর ৬৪তম মিনিটে পিটারের বুদ্ধিদীপ্ত পাসে শুধু পা ছুঁইয়ে ব্যবধান ৫-০ করেন নাবিব নেওয়াজ জীবন। এরপর ৭৯তম মিনিটে বক্সের ভেতর প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলের সুযোগ নিয়ে নিজের হ্যাটট্রিক এবং দলের হয়ে ৬ষ্ঠ গোলটি করেন ফয়সাল আহমেদ ফাহিম। আর ম্যাচের অন্তিম মুহূর্তে ইনজুরি সময়ে আরো এক গোল করে নিজের হ্যাটট্রিকের সঙ্গে দলের বড় জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এলিটা কিংসলে। এই জয়ে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই প্রথম লেগ শেষ করলো ঢাকা আবাহনী লিমিটেড। আর তলানিতে থাকা এএফসি উত্তরার পয়েন্ট মাত্র ২।

দিনের আরেক ম্যাচে ৭ম মিনিটে করা শাহরিয়ার ইমনের একমাত্র গোলে রহমতগঞ্জের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এছাড়া দিনের আরেক ম্যাচে শেষ মুহূর্তের গোলে ফর্টিস এফসির বিপক্ষে হার এড়িয়ে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। ম্যাচের ২৪তম মিনিটে লম্বা থ্রো থেকে হেডে গোল করে ফর্টিসকে লিড এনে দেন সবুজ হোসেন। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে ইনজুরি সময়ে (৯০+১’ তম মিনিটে) উজবেক মিডফিল্ডার নদিরবেকের গোলে ফর্টিসের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নেয় শেখ জামাল। এর আগে ম্যাচের ১৯তম মিনিটে বিনা কারণে প্রতিপক্ষের ফুটবলারকে ঘুষি মেরে সরাসরি লাল কার্ড দেখেন ফর্টিসের আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শারিফি।

Previous articleকেন বাফুফে ভবনে এলেন আর্জেন্টিনার কূটনীতিকরা?
Next articleচট্টগ্রাম আবাহনীর কাছে আটকা পড়লো পুলিশ এফসি; জয় পেয়েছে মুক্তিযোদ্ধা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here