বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৪তম রাউন্ডের শেষ দিনে নিজ নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নবাগত ফর্টিস এফসি।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য সমতায়।

দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে অধিনায়ক সুলেমান দিয়াবাতের সফল স্পট কিকে লিড নেয় সাদা-কালোরা। এরপর ম্যাচের ৭৩তম মিনিটে আবারো বল জালে জড়ান দিয়াবাতে। ম্যাচের শেষ দিকে ৮১তম মিনিটে এসে এক গোল শোধ দেন চট্টগ্রাম আবাহনীর তারেক। তারপরও ২-১ গোলের জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

এই জয়ে ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শেখ জামালকে টপকে টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো সাদা কালো জার্সিধারীরা। আর ১২ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১১ দলের লিগে দশম স্থানে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী।

এদিকে দিনের আরেক ম্যাচে এএফসি উত্তরার জালে গুনে গুনে চারবার বল পাঠিয়েছে ফর্টিস এফসি। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ম্যাচের ৩য় মিনিটেই আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শারিফির গোলে এগিয়ে যায় ফর্টিস।

এরপর দ্বিতীয়ার্ধে ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গাম্বিয়ান ফরোয়ার্ড গাইরা জুফ। এর মিনিট ছয়েক পর আরেক গাম্বিয়ান পা ওমর বাবুর সফল স্পট কিকে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় নবাগত ক্লাবটি। আর ম্যাচের ইনজুরি সময়ে আরো এক গোল করে এএফসি উত্তরার এক হালি গোল এবং দলের জন্য পূর্ন তিন পয়েন্ট নিশ্চিত করে দেন সাখাওয়াত হোসেন রনি।

এই জয়ে ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানেই রইলো ফর্টিস। আর ১২ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট সংগ্রহ করা এএফসি উত্তরার অবস্থান টেবিলের তলানিতে।

Previous articleসাক্ষাৎকারে নিলয় বিশ্বাস | প্রথম বাংলাদেশী ফুটবল এজেন্ট
Next articleঅ-১৭ নারী এশিয়ান কাপের মূলপর্ব থেকে এক ধাপ দূরে বাংলাদেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here