হিমালয়কে আগলে রাখা দেশ নেপাল। প্রাকৃতির সৌন্দর্যে যে দেশ জড়িয়ে পুরোটাই। কদিন আগেই এই নেপাল থেকেই বাংলাদেশের ফুটবলে এসেছে বেশ বড় একটি সুসংবাদ। দীর্ঘ ১৯ বছর পর দেশের ফুটবলে সাফের শিরোপা ফিরেছে এই নেপালের রাজধানী কাঠমাণ্ডু থেকেই। এরপর তো সাফের শিরোপা নিয়ে মেয়েদের রাজসিক প্রত্যাবর্তনের কথা সবারই জানা। মেয়েদের আনন্দ উৎসবের মাঝে ছেলেরাও তাতে বাড়তি রঙ চড়িয়েছে। পুরো বছর জুড়ে জয়ের দেখা না পাওয়া জামাল ভুঁইয়ারা হারিয়েছে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা স্বাগতিক কম্বোডিয়াকে। জামাল ভূঁইয়াদের পাশাপাশি হাভিয়ের ক্যাবরেরার কাছেও জয়টি বেশ গুরুত্বপূর্ন। কারণ, বাংলাদেশের হয়ে ৭ম ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেলেন এই স্প্যানিশ কোচ। কম্বোডিয়ার বিপক্ষে জয়ের পর এবার টাইগারদের পরবর্তী গন্তব্য নেপাল।

এরইমধ্যে জয়ের সুখস্মৃতি সঙ্গী করে কম্বোডিয়া থেকে নেপালের বিমান ধরেছে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা। শুক্রবার বাংলাদেশ সময় রাত ০৯.১৫ টায় কাঠমান্ডুতে পৌঁছনোর কথা রয়েছে বাংলাদেশের। এর আগে কম্বোডিয়া ছাড়ার আগে গেল ম্যাচের গোলদাতা রাকিব হোসেন নিজের প্রথম আন্তর্জাতিক গোল করে উচ্ছ্বাস প্রকাশ করার পাশাপাশি জানান ভবিষ্যতেও দলের জয়ে অবদান রাখতে চান, “২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ওমানের বিপক্ষে আমি প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাই। গতকাল কম্বোডিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আমি প্রথম গোল করি এবং আমার গোলে আমরা জয়লাভ হই। গোল করে আমি খুব আনন্দিত। আমি এই ধারা অব্যাহত রাখতে চাই। সামনে নেপালের বিপক্ষে আমাদের আরো একটি ম্যাচ আছে। আমি চাইবো ওই ম্যাচটিতে ভালো করতে এবং দলের জয়ে অবদান রাখতে।”

কম্বোডিয়া থেকে নেপালে আসার পথে মালয়েশিয়ায় যাত্রাবিরতি করে বাংলাদেশ দল। কুয়ালালামপুর থেকে অধিনায়ক জামাল ভুঁইয়া জানান, “গতকাল আমরা কম্বোডিয়ার সঙ্গে জয় পাই। এই জয়ে দলের সবাই আনন্দিত, সবাই জয়টা উপভোগ করছে। কিন্তু আমাদের পরবর্তী লক্ষ্য নেপাল। আমাদের এখন নেপাল ম্যাচে ফোকাস করতে হবে। ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। পরবর্তী ম্যাচে আমরা আমাদের সর্বোচ্চটা দিবো ইনশাআল্লাহ্।”

আজ বাংলাদেশ সময় রাত ০৯.১৫ টায় নেপালে পৌঁছাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামীকাল থেকেই অনুশীলনে নেমে পড়বে হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা। আগামী ২৭ সেপ্টেম্বর নেপালের রাজধানী কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের প্রতিনিধিরা।

Previous articleরাকিবের গোলে জয় পেলো বাংলাদেশ
Next articleনারী ফুটবলারদের ক্ষতিপূরণ দিলো বাফুফে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here