গেল মৌসুমটা বেশ চাপের মধ্যে থেকে কাটিয়েছে বসুন্ধরা কিংস। একের পর এক ইনজুরি আর ফুটবলারদের কাছ থেকে প্রত্যাশামাফিক পারফরম্যান্স না পাওয়ায় অনেকটাই ভুগতে হয়েছে অস্কার ব্রুজনের শিষ্যদের। তারপরও স্কোয়াডের গভীরতার কারণে দেশে খুব একটা বিপদের মুখে পড়তে হয়নি। কিন্তু এএফসি কাপে আবারো গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে। মৌসুমের শুরুতে বসনিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার স্টোজান ভ্রানিয়েসকে দলে নিলেও প্রত্যাশা পূরণে ব্যার্থ হয়েছেন তিনি। এরপর মধ্যবর্তী দলবদলে গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মারংকে দলে যুক্ত করলেও তিনিও যে প্রত্যাশা পূরণ করতে পেরেছেন সেকথা বলার সুযোগ নেই। এবারের লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ২০২৩ সালের এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফ খেলবে বসুন্ধরা কিংস। তাইতো এখন থেকেই আগামী মৌসুমের জন্য দল গুছানো শুরু করে দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অভিষেকের পর হ্যাটট্রিক শিরোপা জেতা বসুন্ধরা কিংস।

নাম্বার নাইন‘ পজিশনে আগামী মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে দেখা যেতে পারে ঢাকা আবাহনীর হয়ে গত মৌসুমে খেলা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজকে। এবারের লিগে আবাহনীর জার্সিতে ১৬ ম্যাচ খেলে ১৮টি গোল করেছেন এই ফরোয়ার্ড। সুলেমান দিয়াবাতে ও পিটার এবিমবয়ের পর এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩য় সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি। এর পাশাপাশি ৪টি অ্যাসিস্ট ও রয়েছে ৩২ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের। শোনা যাচ্ছে আগামী মৌসুমের জন্য ডরিয়েলটনকে দলে ভেড়াতে চায় বসুন্ধরা কিংস। গতির সাথে দুর্দান্ত পজিশন সেন্স ডরিয়েলটনের শক্তির বড় জায়গা। পাশাপাশি গোল করতে বেশ পারদর্শী এই ব্রাজিলিয়ান। তাইতো আরেক ব্রাজিলিয়ান রবসন রবিনহোর সঙ্গে তার জুটি মিলাতে চায় বসুন্ধরা ম্যানেজমেন্ট।

বাংলাদেশে আসার আগে ডরিয়েলটন খেলেছেন নিজ দেশ ব্রাজিল এবং এশিয়ার দেশ চীনে। ডরিয়েলটনের ফুটবল ক্যারিয়ার শুরু হয় ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেসের যুবদল থেকে। এরপর ফ্লুমিনেসের সিনিয়র দলেও খেলার সুযোগ পান ডরিয়েলটন। তবে ফ্লুমিনেন্সের জার্সিতে মাত্র ১ ম্যাচের বেশি মাঠে নামা হয়নি এই ফরোয়ার্ডের। ডরিয়েলটনের ক্যারিয়ারের বেশিরভাগ সময়ই কেটেছে চীনে। চীনের দ্বিতীয় স্তরের লিগ চায়না লিগ ওয়ানে মঙ্গোলিয়া যংহিও এবং মেইজহৌ হাক্কা ক্লাবের হয়ে ১৪৪ টি ম্যাচ খেলে ৪৯ টি গোল এবং ২০টি অ্যাসিস্ট করেছেন এই ফরোয়ার্ড। এছাড়াও চাইনিজ সুপার লিগের ক্লাব চাঙচুং ইয়াতাই ও শাওজিং ইউএজিয়ার হয়ে ৫৪ ম্যাচ খেলে ১৬টি গোল এবং ৩টি অ্যাসিস্ট রয়েছে ডরিয়েলটনের।

দেখা যাক বাংলাদেশের ঘরোয়া ফুটবলে আলো ছড়ানো ডরিয়েলটন আদৌ বসুন্ধরায় যোগ দেন কিনা। তবে ফুটবল পাড়ায় জোর গুঞ্জন এই ব্রাজিলিয়ানের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে বসুন্ধরা কিংস। দেখা যাক কোথাকার জল কোথায় গড়ায়।

শুধু ডরিয়েলটনই নয়, আবাহনী থেকে রাকিব হোসেন ও টুটুল হোসেন বাদশারও বসুন্ধরা কিংসে আসা প্রায় নিশ্চিত। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবাহনী ছেড়ে বসুন্ধরা কিংসে যোগ দেওয়ার কথা নিশ্চিত করেছেন টুটুল হোসেন বাদশা। এর সঙ্গে আগামী মৌসুমের জন্য রাকিব হোসেনও যাচ্ছেন কিংসের ডেরায়।

Previous articleঅনূর্ধ্ব-২০ সাফ; আরো একটি স্বপ্নভঙ্গের গল্প!
Next articleপুরোনোদের বিদায়ে তরুণদের ওপর আস্থা ঢাকা আবাহনীর!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here