গত মৌসুমে স্বাধীনতা কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিলো বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনী। ফাইনালে ম্যাচে আবাহনীর কাছে পরাজয় বরণ করে বসুন্ধরা কিংস। ফাইনালে হারের কারণে বসুন্ধরাকে নিজেদের ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমাটাও হারাতে হয়। এই হারের ক্ষোভ হয়তো নিজেদের মনের মধ্যে পুষে রেখেছিলেন বসুন্ধরা কিংস, যার পুরোটাই নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ফকিরাপুল ইয়াং ম্যানস ক্লাবের বিপক্ষে উগড়ে দেন। সদ্য স্বাধীনতা কাপে পা রাখা ৫ যুগেরও অধিক পুরাতন এই ক্লাবকে রীতিমতো ধবল ধোলাই করে ছাড়েন ব্রুজনের ছাত্ররা। ম্যাচে ফকিরাপুলকে ১৪-০ গোলে পরাজিত করে বসুন্ধরা কিংস।

বাংলাদেশের পেশাদার ফুটবলে (২০০৭ থেকে শুরু) এটিই সবচেয়ে বড় জয়। এর আগে পেশাদার ফুটবলে, প্রবেশের পর সবচেয়ে বড় জয়টি ছিলো মুক্তিযোদ্ধা সংসদের দখলে। ২০১১ মৌসুমে ফেডারেশন কাপে কক্স সিটিকে ১০-০ গোলে হারিয়েছিলো মুক্তিযোদ্ধা সংসদ। এছাড়া ২০১৫ সালের বিপিএলে ফরাশগঞ্জকে ৯-১ গোলে পরাজিত করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ম্যাচের ৬ মিনিটে বিপলু আহমেদের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ১০ মিনিটের অধিনায়ক রবসন রবিনহোর ব্যাকপাসে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোল করেন বসুন্ধরা কিংসের তারিক কাজী। ১৩ মিনিটে রবসন নিজেই গোল করে ব্যবধান ৩-০ করেন। ২১ মিনিটে বসুন্ধরা কিংসের নতুন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজের কাটব্যাক থেকে মৌসুমে নিজের প্রথম গোলটি করেন মিগুয়েল ফিগুইরা। ২৪ মিনিটে দূরবর্তী ফ্রি কিক থেকে গোলের নিশানা ভেদ করেন রবসন রবিনহো। এতে করে ৫-০ গোলের লিড নিয়ে নেয় কিংসরা।

ম্যাচের ২৭ মিনিটে মাধ্যমাঠ থেকে রবসন রবিনহোর থ্রু থেকে বলের দখল নেন ডরিয়েল্টন। পরবর্তীতে বক্সের ভেতরে ঢুকে একজনকে কাটিয়ে জায়গা নিয়ে বলকে জালে পাঠিয়ে দেন ডরিয়েল্টন গোমেজ। ৪৪ মিনিটে আবারো ডরিয়েল্টনের গোলে আনন্দের বন্যায় ভাসে কিংস সমর্থকরা। মাঠের ডানপ্রান্ত থেকে রাকিব হোসেনের ক্রস থেকে হেড করে গোলটি করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এতে ৭-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের প্রথমভাগের খেলা শেষ করে বসুন্ধরা কিংস।


বিরতি থেকে ফিরে ম্যাচের দ্বিতীয়ার্ধেও নিজেদের চিরায়ত খেলা ধরে রাখে বসুন্ধরা কিংস। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৭ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিগুইরার ছোট করে বাড়ানো পাস থেকে গোল করে বসুন্ধরা কিংসের জার্সিতে নিজের প্রথম হ্যাট্রিক পূরণ করে ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ। ৬১ মিনিটের মাথায় আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোও নিজের হ্যাট্রিক করে ফেলেন। ৬৭ মিনিটে রাইট উইং থেকে ডরিয়েল্টনকে লক্ষ্য বল পাস করেন রাকিব হোসেন। ডরিয়েল্টন বল পেয়ে বল রিলিজ করেন মাসুক মিয়া জনির কাছে। ডরিয়েল্টনের রিলিজ করা বল থেকে গোলের দেখা পান মাসুক মিয়া জনি।

পরবর্তী মিনিটে রাকিব হোসেনের ক্রস থেকে রক্ষণভাগের খেলোয়াড় ইয়াসিন আরাফাতের গোলে বসুন্ধরা কিংস ১০ গোলের লক্ষ্য পূরণ করে। ম্যাচের ৮৪ এবং ৮৫ মিনিটে পরপর আরো দুইটি গোল করেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ। ৯০ মিনিটে বিশ্বনাথ ঘোষের পাস থেকে ডাবল হ্যাট্রিককে ছুঁয়ে ফেলেন ডরিয়েল্টন গোমেজ। এরপর আর কোনো গোল না হলে ১৪ গোলে এসে থামে বসুন্ধরা কিংসের গোলের তান্ডব এবং ১৪-০ গোলের জয় দিয়ে গোলের নতুন রেকর্ড তৈরি করে কিংসরা।

দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ২-১ গোলে পরাজিত করে তারা। চট্টগ্রাম আবাহনীর পক্ষে ১৬ মিনিটে বামবা ও ৭৬ মিনিটে ডেভিড গোল করেন। ৭৩ মিনিটে আজমপুরের পক্ষে একমাত্র গোলটি করেন নাঈম।

Previous articleজয়ে শুরু মোহামেডানের; ড্র রাসেল-ফর্টিস ম্যাচ!
Next articleজয় পেয়েছে আবাহনী ও মুক্তিযোদ্ধা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here