‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২‘ মৌসুমের তৃতীয় দিনে মুখোমুখি হয় ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়ামে বিকাল তিনটায় ম্যাচটি মাঠে গড়ায়।

২৩ মিনিটের মাঝমাঠের উপর থেকে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জাফর ইকবাল মাঠের বামপ্রান্তে থাকা আবিদ হোসেনের কাছে বল বাড়ান। আবিদ বল নিয়ে আক্রমণে উঠেন। এরপর আবিদ সরাসরি গোলপোস্টে শট নিলে শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বল রুখে নেন। ফিরতি বলে বলের নিয়ন্ত্রণ নিয়ে বলকে হালকা তুলে দেন আশরাফুল হক আসিফ। আসিফের দেওয়া ভাসানো বলে হেড করে বলকে গোলের দিশা দেখান মোহামেডানের মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে।

শেখ রাসেলের মিডফিল্ডার সাদউদ্দিন গোল বাঁচাতে বামদিকে লাফিয়ে পড়লে বল তার হাতে লেগে। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হাতে বল লাগায় রেফারি ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখালে মাঠ ছাড়তে হয় সাদউদ্দিকে। এতে করে দশ জনের দলে পরিনত হয় শেখ রাসেল।

৩৯ মিনিটে লিড দ্বিগুণের সুযোগ আসে মোহামেডানের কাছে। প্রতিপক্ষের খেলোয়াড়ের থেকে বল কেড়ে নিয়ে মাঝমাঠের নিচ থেকে দূরবর্তী পাস বাড়ান মোহামেডানের গালিবে নেওয়াজ। গালিবে নেওয়াজের বাড়ানো পাসে বলের নিয়ন্ত্রণ নেন সোলেমান দিয়াবাতে। দিয়াবাতে বলের দখল নিয়ে শেখ রাসেলের নাসির উদ্দিনকে পাশ কাটিয়ে উপরে উঠে আসেন। সেখানে শেখ রাসেলের কিরগিজ ডিফেন্ডার আয়জার আহমেতোভ বাধা দিলে দিয়াবাতে খানিকটা জায়গা বের করে অন টার্গেট শট নেন। কিন্তু শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলকে লুফে নেন। এতে করে দিয়াবাতের এক গোলের পুঁজি নিয়ে বিরতিতে যায় মোহামেডান।

৬৭ মিনিটে মোহামেডান স্পোর্টিং ক্লাবও পরিণত হয় দশজনের দলে। মোহামেডানের মাসুদ রানা শেখ রাসেলের রহমত মিয়াকে ফাউল করলে ম্যাচ রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখান। ম্যাচের ৮৪ মিনিটে এসে সমতায় ফেরে শেখ রাসেল ক্রীড়া চক্র। কিরগিজ ডিফেন্ডার আয়জার আহমেতোভের গোলে সমতার দেখা যায় শেখ রাসেল। পরবর্তীতে নির্ধারিত সময়ে দুই দলই কোনো গোল করতে পারে নি। ফলে ১-১ গোলের ড্র দিয়ে দুইদলকে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

দিনের আরেক ম্যাচে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে পিছিয়ে পরেও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে চট্টগ্রাম আবাহনী। ম্যাচ শুরুর ৫ম মিনিটের মাথায়ই খন্দকার আশরাফুলের অ্যাসিস্টে ঘানার ফরোয়ার্ড ফিলিপ আদযাহর গোলে লিড নেয় রহমতগঞ্জ। কিন্তু বিরতি থেকে ফিরেই ‘আফগান-নাইজেরিয়ান’ যুগলবন্দিতে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। আফগান মিডফিল্ডার ওমিদ পোপালজায়ের অ্যাসিস্টে গোল করে বন্দর নগরীর দলটিকে সমতায় ফেরান নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার এবিমবোই। এরপর ম্যাচের ৭২তম মিনিটে দক্ষিণ আফ্রিকার ফরোয়ার্ড উইলিয়াম তাওয়ালার বদলি হিসেবে নামা ফরোয়ার্ড রুবেল মিয়ার গোলে রহমতগঞ্জকে স্তব্ধ করে পুরো ৩ পয়েন্ট ছিনিয়ে নেয় চট্টগ্রাম আবাহনী।

Previous articleফুটবলীয় কার্যক্রম থেকে আজীবন নিষিদ্ধ মিনহাজ; ফিফার শাস্তির মুখে পুরো আরামবাগ!
Next articleКазино Aviator Открылось В Грузии

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here