এলোমেলো রক্ষণের বেড়াজালে আটকা পড়ে অবশেষে এক বুক হতাশা নিয়ে এএফসি কাপের প্লে-অফের যাত্রা শেষ করলো ঢাকা আবাহনী। আজ প্লে-অফের শেষ ম্যাচে কলকাতার বিবেকানন্দ যুব ভারতী স্টেডিয়ামে মোহনবাগানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের ঘরোয়া লীগের হট ফেভারিট দল ঢাকা আবাহনী। ম্যাচে ৩-১ গোলে আবাহনীকে পরাজিত করে জয়ের হাসি হাসে মোহনবাগান।

ম্যাচের মাত্র ৬ মিনিটের মধ্যে মোহনবাগান এগিয়ে যায়। মধ্যমাঠের উপর থেকে লিস্টন কলাসোর থ্রু বাড়ালে আবাহনীর দুইজনের ভেতর দিয়ে ঢুকে গিয়ে বলের আয়ত্ত নেন মোহনবাগানের ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাওকো। পরবর্তীতে জনি কাওকোর ভাসানো পাস থেকে লাফ দিয়ে ডান পায়ের আলতো টোকায় গোলের দেখা পেয়ে যায় মোহনবাগানের অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড উইলিয়াম।

২১ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করে মোহনবাগান। মাঝমাঠ থেকে মরক্কোর মিডফিল্ডার হুগো বুমোর থ্রু পাস থেকে মাঠের ডানপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে ডিফেন্ডার প্রবীর দাস। প্রবীর বক্সের ভেতরে বলকে ক্রস করেন। প্রবীরের ক্রস থেকে জনি কাওকো ডান পা দিয়ে বলি করলেও বল গোলবারের উপর দিয়ে চলে যায়।

২৮ মিনিটে লিড দ্বিগুণ করে মোহনবাগান। এবারেও গোলের পেছনের কারিগর ও মুখ্য কারিগর একই। হুগো বুমোর পাস থেকে বল পায় ডানপ্রান্তে থাকা প্রবীর দাস। বল নিয়ে কিছুটা এগিয়ে এসে প্রবীর দাস ক্রস করে। প্রবীরের অসাধারণ সেই ক্রস থেকে বাম পায়ের শট করে গোল করেন ডেভিড উইলিয়াম।

ম্যাচের ৩৫ আবারো গোলের সুযোগ আসে মোহনবাগানের কাছে। কিন্তু মাঝমাঠের নিচ থেকে আবাহনীর দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বাড়ানো থ্রু বলে গোলরক্ষক শহিদুল আলম সোহলকে একা পেয়েও নিজের তৃতীয় গোলটি করতে পারে নি ডেভিড উইলিয়াম। ৩৯ মিনিটে গোল শোধের প্রথম সুযোগটা পায় ঢাকা আবাহনী। আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্ড্রেসের ফ্রি কিক থেকে আকাশী-নীলদের নতুন সংস্করণ নেদো তুর্কোবিচ বলে পা ছোঁয়াতে না পারায় সেই সুযোগটাও হাতছাড়া হয়ে যায়। এতে করে দুই গোলে পিছিয়ে পড়ে প্রথমার্ধের খেলা শেষ করে আবাহনী।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে ড্যানিয়েল কলিন্ড্রেসের গোলে এক গোল শোধ করে ঢাকা আবাহনী। রাকিব হোসেনের পাসে বক্সের বাইরে থেকে জোরালো এক শটে গোল করে ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্ড্রেস। মোহনবাগানের গোলরক্ষক আমরিন্দ্রার সিং ডানদিকে ঝাঁপিয়ে পড়লেও কিছুই করে উঠতে পারে নি।

৮৬ মিনিটে এসে অবশেষে হ্যাট্রিক গোলের দেখা পায় মোহনবাগান ফরোয়ার্ড ডেভিড উইলিয়াম। নিজেদের অর্ধ থেকে হুগো বুমোর পাস থেকে বল দখলের জন্যে এগিয়ে যায় ডেভিড উইলিয়াম। উইলিয়ামকে বাধা দিতে নিজের জায়গা ছেড়ে উপরে উঠে আসে আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল। কিন্তু সোহেলকে পাশ কাটিয়ে স্লাইড করে গোল আদায় করে নেয় এই অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলে জয় পায় মোহনবাগান। এই জয়ের ফলে মোহনবাগানের সামনে খুলে যায় এশিয়ান কাপে মূল পর্বের দরজা।

Previous articleকলকাতা জয়ের লক্ষ্য লেমোসের; সতর্ক মোহনবাগান কোচ!
Next articleবসুন্ধরা থেকে মুক্তিযোদ্ধায় নবাব!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here