বাংলাদেশের ফুটবলে যে গুটিকয়েক সাফল্য তার সিংহভাগই মেয়েদের হাত ধরে আসা। সিংহভাগ না বলে শতভাগ বললেও অবশ্য ভুল হবে না। মেয়েদের বয়সভিত্তিক দল থেকে শুরু করে জাতীয় দল, সবাই দেশকে সাফল্য উপহার দিচ্ছে। এবার সে লক্ষ্যে অবিচল থাকার প্রত্যাশায় ১৭ না পেরোনো কিশোরীরা। আগামীকাল (২৬ এপ্রিল) থেকে সিঙ্গাপুরে শুরু হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ ২০২৪ এর বাছাইপর্বের প্রথম রাউন্ড। যেখানে ডি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর ও তুর্কমেনিস্তান। গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ পাবে লাল সবুজের প্রতিনিধিরা।

গোলাম রাব্বানী ছোটনের অধীনে গড়ে ওঠা এই দলটা দেশের মাটিতে সাফের দুইটা আসর খেললেও, এই প্রথম বিদেশের মাটিতে ম্যাচ খেলার অপেক্ষায়। আগামীকাল নিজেদের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দেশের বাইরে প্রথম ম্যাচ হলেও বাংলাদেশ দল যে জেতার জন্যেই মাঠে নামবে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সেটাই মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রাব্বানী ছোটন। তিনি বলেছেন, ‘তারা দেশের বাইরে প্রথম আসলেও নার্ভাস নয়। প্রথম ম্যাচ তারা জয় দিয়ে শুরু করতে চায়। আমাদের প্রস্তুতিও ভালো, ফলে আশা করি জয় পাওয়া কঠিন হবে না।’

আগামীকাল (২৬ এপ্রিল) সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত ৮ টা এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ৩০ এপ্রিল বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর। দুই ম্যাচেই জয় তুলে নিয়ে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিতে চায় বাংলাদেশ।

Previous articleসিঙ্গাপুর পৌঁছালো অনুর্ধ্ব ১৭ নারী দল
Next articleতুর্কমেনিস্তানকে বিধ্বস্ত করে বাংলাদেশের শুভসূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here