মুজিববর্ষ নিয়ে বিপুল পরিকল্পনা ছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। কিন্তু করোনার হানায় সব ভেস্তে গিয়েছে। তবে খেলা আবার মাঠে ফেরায় পূর্বের পরিকল্পনার কিছুটা হলেও বাস্তবায়ন করতে চায় বাফুফে। তাই বাংলাদেশ ও নেপালের মধ্যকার দুটি ম্যাচই উৎসর্গ করা হবে জাতির জনকের নামে আজ (রবিবার)সংবাদ সম্মেলনে এই বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

বাফুফে বস কাজী সালাউদ্দিন বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এই ম্যাচ দুটি আমরা জাতির জনককে উৎসর্গ করতে চাচ্ছি। আমাদের অনেক কিছু করার পরিকল্পনা ছিল। চার-পাঁচটা আন্তর্জাতিক প্রোগ্রাম করতে চেয়েছিলাম। কিন্তু কোভিড-১৯ এর কারণে তা আর সম্ভব হয়নি।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তার মধ্যে বঙ্গবন্ধু গোল্ডকাপও ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে শেষ পর্যন্ত বাতিল হয়েছে সেসব পরিকল্পনা। তবে বাংলাদেশ-নেপালের মধ্যকার প্রীতি ম্যাচ দিয়ে সেই পরিকল্পনা কিছুটা হলেও বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে বাফুফে। দুটি ম্যাচই উৎসর্গ করা হবে জাতির জনকের নামে। রবিবার সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এই ম্যাচ দুটি আমরা জাতির জনককে উৎসর্গ করতে চাচ্ছি। আমাদের অনেক কিছু করার পরিকল্পনা ছিল। চার-পাঁচটা আন্তর্জাতিক প্রোগ্রাম করতে চেয়েছিলাম। কিন্তু কোভিড-১৯ এর কারণে তা আর সম্ভব হয়নি।’

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সরকারি সকল বিধি নিষেধ মেনে আয়োজনটি সফল করতে প্রত্যয়ী বাফুফে।

Previous articleঢাকা পৌঁছেছেন পুট; ১৫ নভেম্বর হতে সাইফের অনুশীলন
Next articleবাংলাদেশ-নেপাল ম্যাচের টিকেটের দাম ঘোষনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here