দক্ষিণ কোরিয়া থেকে ঢাকায় এসে পৌঁছেছেন জাতীয় দলের ভারপ্রাপ্ত হেড কোচ মারিও লেমোস। ঢাকায় এসেই বাফুফেকে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য খেলোয়াড়দের প্রাথমিক তালিকা দিয়েছেন তিনি। আনুষ্ঠানিকভাবে তালিকা প্রকাশ না করলেও দল সম্পর্কে ধারণা দিয়েছেন লেমোস। সাফে খেলা ২৩ জনের সাথে আরো সাতজনকে যোগ করে ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াড বাফুফের কাছে জমা দিয়েছেন এই পর্তুগিজ কোচ।

প্রাথমিক দলের একমাত্র চমক বসুন্ধরা কিংসের কাতার প্রবাসী ফুটবলার ওবায়দুর রহমান নবাব। এছাড়াও প্রাথমিক দলে ফিরছেন মাসুক মিয়া জনি, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মেহেদী হাসান, রয়েল ও ডিফেন্ডার আতিকুজ্জামান।

শ্রীলঙ্কা সফরে চূড়ান্ত স্কোয়াড হবে ২৩ সদস্যের। উজবেকিস্তানে অ-২৩ দলের সঙ্গে রয়েছেন ৬ জাতীয় ফুটবলার। তারা সেখান থেকেই শ্রীলঙ্কা যাবেন। লেমোস আগামীকাল থেকে অনুশীলন শুরু করবেন। মূলত অনুশীলনে সুবিধার জন্যই বাড়তি ৭ জনকে দলে ডেকেছেন লেমোস। অনুশীলনে ভালো করলে মূল দলে আসারও সুযোগ থাকবে।

ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীর ফিনিশ পাসপোর্টের কিছু জটিলতা রয়েছে। সেই জটিলতা কাটিয়ে জাতীয় দলের সঙ্গে যেতে পারবেন কিনা সেটা নিয়ে সংশয় রয়েছে। তবে ওবায়দুর রহমান নবাব অনুশীলনে কোচের মন জয় করতে পারলে জামাল, তারিক, রাহবার ও তাহমিদের পর পঞ্চম প্রবাসী হিসেবে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাবেন তিনি।

আজ সন্ধ্যা ছয়টায় রাজধানীর ফারস হোটেলে প্রাথমিক দলে ডাক পাওয়া ফুটবলারদের রিপোর্টিং। শ্রীলঙ্কা যাওয়ার আগ পর্যন্ত এখানেই চলবে ক্যাম্প। ফুটবলারদের সাথেই ফারস হোটেলে উঠেছেন লেমোস। ঢাকায় অনুশীলনের পাশাপাশি উজবেকিস্তানে অনুষ্ঠিত অনূর্ধ্ব ২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচগুলোতেও নজর থাকবে লেমোসের। কেননা জাতীয় দলের ৬ ফুটবলার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে সেখানে মাঠে নামবেন।

Previous articleকুয়েতের বিপক্ষে সেরাটা দিতে চায় সুফিল!
Next articleউজবেকিস্তানে আত্মবিশ্বাসী অনূর্ধ্ব-২৩ দল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here