গত কয়েকবছর যাবত হয়ে আসা জেএফএ অনুর্ধ্ব-১৪ বালিকা ফুটবল টুর্নামেন্ট এবার অন্তর্ভুক্ত হলো বাংলাদেশ গেমসের। জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় টুর্নামেন্টের এবারের আসর শুরু হচ্ছে সোমবার থেকে। এটিই হবে বাংলাদেশ গেমসে মেয়ের ফুটবলের বাছাইপর্ব।

এবারের অষ্টম আসরে সাতটি ভেন্যুতে হবে খেলা। মোট ৪২ টি দল অংশ নিবে এতে। এরপর প্রতিটি ভেন্যুর চ্যাম্পিয়ন দল ও গতবারের বাংলাদেশ গেমসের চ্যাম্পিয়ন দল বাংলাদেশ আনসারের অনূর্ধ্ব-১৪ দল নিয়ে হবে বাংলাদেশ গেমসে মেয়ের ফুটবলে। বাংলাদেশ গেমসের খেলা হবে কমলাপুর স্টেডিয়ামে, তবে জেএফএ কাপের খেলা অনুষ্ঠিত হবে রাজশাহীতে।

ব্রাক্ষ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, দিনাজপুর স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম, খুলনা স্টেডিয়াম ও পটুয়াখালী স্টেডিয়াম এই ৭ ভেন্যুতে হবে অনুষ্ঠিত হবে প্রথমপর্বের খেলা।

চ্যাম্পিয়ন দল ট্রফির সঙ্গে পাবে ৫০ হাজার টাকা, রানার্সআপ দল পাবে ২৫ হাজার টাকা ও ট্রফি। অংশগ্রহণের জন্য প্রতিটি দল পাবে ২০ হাজার টাকা করে এবং ম্যাচ বিজয়ীরা পাবে ৫ হাজার টাকা করে।

Previous articleজাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছে ফুটবলাররা
Next articleমোহামেডানের পথে রবিউল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here