জয় দিয়ে নতুন মৌসুমে পথচলা শুরু করলো বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা কাপের মূল পর্বের প্রথমদিনে বাংলাদেশ নৌবাহিনীর মুখোমুখি হয়েছিলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে ২-০ গোলে জয় পায় সাদা-কালো শিবির।

ম্যাচে সমান লড়েছে দুই দল। ৮০ মিনিটের আগ পর্যন্ত ডেথলক ভাঙ্গতে পারে নি কোনো দল। কিন্তু ম্যাচের শেষের দশ মিনিটে জাদু দেখিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচের ৮৪ মিনিটের মোহামেডান স্পোর্টিং ক্লাবের নতুন সংযোজন উজবেক মিডফিল্ডার মুজাফফর মুজাফরোভের কর্ণার কিক থেকে গোল করেন মালিয়ান ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে। এর ৩ মিনিট পর মাঝমাঠ থেকে আরিফ হোসেনের পাস থেকে মাঠের ডানপ্রান্ত দিয়ে আক্রমণ তৈরি করেন সোলেমান দিয়াবাতে। পরবর্তীতে সোলেমান বক্সের ভেতরে কাটব্যাক করলে, সে কাটব্যাক থেকে গোল আদায় করে নেন মিডফিল্ডার জাফর ইকবাল। ফলে ২-০ গোলের জয় দিতে নতুন মৌসুমের শুভসূচনা করে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

দিনের অন্য আরেক ম্যাচে মুখোমুখি হয় ঘরোয়া ফুটবলে নতুন করে আলোড়ন সৃষ্টি করা দল ফর্টিস ফুটবল ক্লাব এবং শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ম্যাচের ৩৮ মিনিটের সতীর্থের করা কর্ণার কিক থেকে গোলমুখে হেড করেন ফর্টিস এফসির রক্ষণভাগের খেলোয়াড় দানিলো। দানিলোর সে হেড ক্লিয়ারের চেষ্টা করেও সফল হন নি শেখ রাসেল ক্রীড়া চক্রের কিরগিজ ডিফেন্ডার আইজার আকমাতোভ। ফলে ম্যাচে লিড পেয়ে যায় ফর্টিস এফসি। ম্যাচের ৫১ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড় থেকে বল কেড়ে নিয়ে রক্ষণের দুইজন ও গোলরক্ষককে পরাস্ত করে শেখ রাসলকে সমতায় ফেরায় নাইজেরিয়ান ফরোয়ার্ড এম্ফোন উদো। রেগুলেশন টাইমে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-১ ড্র দিয়ে শেষ হয় ম্যাচ।

Previous articleপেনাল্টি মিসে শিরোপা স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের!
Next articleগোলের রেকর্ডে মৌসুম শুরু কিংসের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here