বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজন ও সাইফ স্পোর্টিং ক্লাবের কোচ আন্দ্রেস ক্রসিয়ানি ঘাড়ে চাপলো অর্থ জরিমানা। আজ ২ রা আগষ্ট মতিঝিলস্থ বাফুফে ভবনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারী কমিটির চেয়ারম্যান মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে উক্ত কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১৮ ই জুলাই অনলাইন সংবাদ মাধ্যম ‘ঢাকা পোস্ট‘-র পত্রিকায় ‘সব কিছু আবাহনীর পক্ষে ছিল’ প্রকাশিত সাক্ষাৎকারে বসুন্ধরা কিংসের প্রধান প্রশিক্ষক অস্কার ব্রুজন চলতি মৌসুমের বিপিএলে ম্যাচের সময়সূচি, মাঠ সব কিছু আবাহনীর পক্ষে ছিলো তিনি দাবি করেন। এ বিষয়ে অস্কার ব্রুজনকে ডিসিপ্লিনারী কমিটি কারণ দেখানোর জন্য পত্র প্রেরণ করলে ক্লাব কর্তৃপক্ষ তা অস্বীকার করে। উল্লেখিত প্রসঙ্গে বাফুফের ডিসিপ্লিনারী কমিটির কাছে উপযুক্ত প্রমাণ থাকায় ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২’ উপলক্ষে প্রণীত রেগুলেশনের ধারা ৫১.৭.৩ অনুযায়ী বসুন্ধরা কিংসের প্রধান প্রশিক্ষক অস্কার ব্রুজনকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা আর্থিক জরিমানা ও তার দলের পরবর্তী এক খেলায় তাকে মাঠে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেয় এবং ভবিষ্যতে এরূপ কার্যকলাপ থেকে বিরত থাকতে কঠোরভাবে সর্তক করে দেয়।

অন্যদিকে গত ২৮ জুলাই বিপিএলের ২২ তম রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাব বনাম উত্তর বারিধারা ক্লাবের খেলার ২৮ তম মিনিটে সাইফ স্পোর্টিং ক্লাবের আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রসিয়ানি ম্যাচ পরিচালনাকারী রেফারীর সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে প্রবেশ করে। এতে চতুর্থ রেফারী তাকে মাঠ থেকে প্রস্থানের চেষ্টা করলে ক্রসিয়ানি রেফারী সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে মাথা দিয়ে আঘাত করে এবং প্রাণনাশের হুমকি দেয়। উল্লেখিত ঘটনার প্রেক্ষিতে বাফুফের ডিসিপ্লিনারী কমিটি কতৃক সাইফ স্পোর্টিং ক্লাবের প্রধান প্রশিক্ষক আন্দ্রেস ক্রসিয়ানিকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা আর্থিক জরিমানা ও পরবর্তী ৬ মাস বাফুফে কর্তৃক আয়োজিত লীগ বা প্রতিযোগিতায় তার নিজ দলের পক্ষে অংশগ্রহণে নিষেধাজ্ঞা দেয়।

এছাড়া ‘বসুন্ধরা গ্রুপ পাইওনিয়ার অ-১৫ ফুটবল লীগ ২০২১-২২’ এর গত ২ রা জুলাই অনুষ্ঠিত শফিক ফুটবল একাডেমি ও প্রান্তিক জুনিয়র ক্রীড়া সংঘের ম্যাচে উভয় দল কর্তৃক শৃঙ্খলা বহিঃর্ভূত কার্যক্রমের বাফুফে ডিসিপ্লিনারী কমিটি কর্তৃক শফিক ফুটবল একাডেমির প্রধান প্রশিক্ষক শাখাওয়াত হোসেন এবং প্রান্তিক জুনিয়র ক্রীড়া সংঘের সহকারী প্রশিক্ষক মুন্না রোজারিওকে তাদের নিজ দলের পরবর্তী তিন খেলায় মাঠে প্রবেশ হতে বিরত থাকতে সিদ্ধান্ত গ্রহণ করে। তাছাড়াও দুই দলের কর্মকর্তাগণ বাকবিতন্ডায় জড়িয়ে পড়ার কারণে বাফুফে ডিসিপ্লিনারী কমিটি শফিক ফুটবল একাডেমি ও প্রান্তিক জুনিয়র ক্রীড়া সংঘকে ১০,০০০ ( দশ হাজার) টাকা আর্থিক জরিমানা করেছে।

Previous articleনেপালের বিপক্ষে ড্র করেও ফাইনালে বাংলাদেশ!
Next articleফুটবল থেকে সাময়িক বিরতিতে সাইফ স্পোর্টিং ক্লাব!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here