পিছিয়ে পড়া ম্যাচে জয় পেয়ে নিজেদের দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করলো ঢাকা আবাহনী। আজ প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা সংসদের মাঠ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে মাঠে নেমেছিলো আবাহনী। ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় পায় আকাশী-নীলরা।

ম্যাচের ৩৪ মিনিটে মুক্তিযোদ্ধার জাপানিজ ফরোয়ার্ড তেতসুয়াকি মিসাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। মুক্তিযোদ্ধার দ্বিতীয় গোলটি আসে ৫০ মিনিটের। বসুন্ধরা কিংস থেকে মুক্তিযোদ্ধা সংসদের যোগ দেওয়া ওবায়দুর রহমান নবাবের পাস থেকে আবাহনীর একজন খেলোয়াড়কে পাশ কাটিয়ে জায়গা বের করে শট নিয়ে গোল আদায় করে মুক্তিযোদ্ধার আরেক জাপানিজ খেলোয়াড় সোমা ওটানি।

আবাহনীর ম্যাচে ফেরার নাটকীয়তা শুরু হয় ম্যাচের ৬৫ মিনিটে এসে। আবাহনীর হয়ে প্রথম গোলটি করে কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্ড্রেস। পরের মিনিটে আবারো গোলের দেখা পায় আবাহনী। এবার দলের হয়ে স্কোরশিটে নিজের নাম তুলেন মিডফিল্ডার রাকিব হোসেন। এতে করে ম্যাচে সমতা ফিরে আসে। ৭৫ মিনিটে আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল আগস্টো গোল পেলে লিড পায় আবাহনী। মিনিট পাঁচেক পর রাকিব হোসেন ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করলে লিড আরেকটু বাড়িয়ে নেয় মারিও লেমোসের শিষ্যরা।

ম্যাচের শেষ ইঞ্জুরি টাইমে মুক্তিযোদ্ধার হয়ে পেনাল্টি থেকে তেতসুয়াকি মিসাওয়া গোল করে এক গোলের লিড কমালেও দলের হার এড়াতে পারে নি। এই জয়ের ফলে ১২ ম্যাচে ৭ জয়ের বিপরীতে ৪ ড্র ও ১ হারে ২৫ পয়েন্ট পেয়ে এক পয়েন্টে এগিয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পিছনে ফেলে এক ধাপ উপরে উঠে এসে নিজেদের দ্বিতীয় পুনরুদ্ধার করেছে আবাহনী। অন্যদিকে ১২ ম্যাচে মাত্র ২ জয়, ১ ড্র ও ৯ হারের ফলে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার অবনমনের ঘরে ঘুরপাক খাচ্ছে মুক্তিযোদ্ধা সংসদ।

দিনের আরেক ম্যাচে গোল শূন্য ড্র হয়েছে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির ম্যাচ। ড্রয়ের ফলে ১২ ম্যাচে ৬ জয়, ৪ ড্র ও ২ হারে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের আগের চতুর্থ স্থানেই আছে মারুফুল হকের বন্দরনগরী দল। বিপরীতে সমান ম্যাচ খেলে ২ জয় ৪ ড্র ও ৬ হারে ১০ পয়েন্ট পেয়ে তালিকার নয়’এ আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

Previous articleসাইফের গোল উৎসব; দশজনের দল নিয়েও রাসেলকে রুখে দিলো মোহামেডান
Next articleবিসিএলে এলিট একাডেমির জয়; ড্র ওয়ান্ডারার্স-ফরাশগঞ্জ ম্যাচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here