নদীর এপার ভাঙ্গে, ওপার গড়ে- এইতো নদীর খেলা। নদীর ভাঙ্গা গড়া খেলা ফুটবলেও বিরাজমান। আর তার একটি উদাহরণ হলো পুরোনো খেলোয়াড়দের বিদায়, বিপরীতে নতুনদের আগমণ। সে নিয়মের বাইরে নয় কোনো দল কিংবা ক্লাব। তাই তো পুরনোদের বিদায় জানিয়ে তরুণ তুর্কিদের ওপর আস্থা রাখে নতুন মৌসুমে মিশনে নামছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনী। শুধু তারুণ্যই নয়, গত মৌসুমে পারফর্ম করা দেশী ফুটবলারদের দলে নিচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি।

গেল মৌসুমে আকাশী-নীল জার্সিতে খেলা অনেকেই এবার দল ছাড়ছেন। ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, উইঙ্গার রাকিব হোসেন যোগ দিতে যাচ্ছেন বসুন্ধরা কিংসে। এছাড়া রাইট ব্যাক মনির হোসেনের সম্ভাব্য গন্তব্য শেখ রাসেল ক্রীড়া চক্রে। বিদেশিদের মধ্যে শুধুমাত্র ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তোকে এখন পর্যন্ত আগামী মৌসুমের জন্য নিশ্চিত করেছে আবাহনী। আরেক ব্রাজিলিয়ান ডরিয়েলটন গোমেজের যোগ দেওয়ার গুঞ্জন রয়েছে বসুন্ধরা কিংসে। এছাড়া সদ্য শেষ হওয়া মৌসুমে খেলা বাকি দুই বিদেশি মিলাদ শেখ সোলেইমানি ও দানিয়েল কলিন্দ্রেসের ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি আবাহনী কর্তৃপক্ষ।

তবে পুরোনোদের শূন্যস্থান পূরণ করতে বসে নেই ঐতিহ্যবাহী ক্লাবটি। এরই মধ্যে সাইফ স্পোর্টিং ক্লাব থেকে দুই তরুণ, উইঙ্গার ফয়সাল আহমেদ ফাহিম এবং মিডফিল্ডার মারাজ হোসেনকে দলে ভিড়িয়েছে আবাহনী। এছাড়া উত্তর বারিধারা থেকে পাপন সিং, চট্টগ্রাম আবাহনী থেকে সোহেল রানা এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব থেকে মাসুদ রানা মৃধা ও আলমগীর মোল্লাও যোগ দিচ্ছেন ঢাকা আবাহনীতে। সব মিলিয়ে পুরনোদের বিদায়ে তরুণদের ওপর আস্থা রেখে আসছে মৌসুমের জন্য পরিকল্পনা সাজাচ্ছে ধানমন্ডির জায়ান্টরা।

Previous articleকিংসের পথে ডরিয়েলটন; যোগ দিচ্ছেন বাদশা ও রাকিব!
Next articleবিপিএল খেলবে বাফুফে এলিট একাডেমি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here