নতুন মৌসুম ২০২০-২১ এর  দলবদলের তারিখ এরই মধ্যে ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ১ নভেম্বর থেকে দলবদল শুরু; চলবে ডিসেম্বরের ১৫ তারিখ পর্যন্ত। ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে খেলা। পূর্ণ শক্তির দল নিয়েই আসন্ন মৌসুমে মাঠে নামছে দেশের অন্যতম জনপ্রিয় ক্লাব সাইফ স্পোর্টিং।

সাইফ এসি কোনো ধরনের কাটছাট না করেই দল গুছিয়ে নিচ্ছে। অথচ ফুটবল পাড়ায় গুঞ্জন আসন্ন মৌসুমে নাকি সেভাবে মাঠে থাকবে না সাইফ এসি! সমালোচকদের এমন সমালোচনায় পানি ঢেলে দিলেন সাইফ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন চৌধুরী  বলেন, ‘বাজারে যারা এ ধরনের কথা ছড়াচ্ছেন তারা নিশ্চয়ই আমাদের ক্লাবের মালিকানা কিনে নিয়েছে! আমরা তো একবারও বলি নাই ফুটবল থেকে সরে যাচ্ছি। আমাদের কার্যক্রম কিন্তু অব্যাহত রয়েছে। বাফুফের লিগ কমিটির সভায় নিয়মিত আমাদের অংশগ্রহণ আছে; ক্লাব লাইসেন্সিংয়ে কাজ চলছে।’

নতুন মৌসুম সামনে রেখে যাবতীয় কার্যক্রম শুরু করে দিয়েছে সাইফ স্পোর্টি। ৬ নভেম্বর সাইফের খেলোয়াড়দের করোনা টেস্ট করানো হবে। ১৫ নভেম্বর বল পায়ে অনুশীলন করবেন জামাল, রহমত, রাফি, ফাহিমরা। দলবদল এলেই নতুন নতুন চমকের কথা শোনা যায়। স্থানীয় ফুটবলারদের পাশাপাশি কোন দেশ থেকে কোন বিদেশী আসছে সেসব আলোচনা ঝড় তোলে টেবিলে।

করোনার কারণে এবার ঢাকার আশপাশের ছয়টি ভেন্যুতে লিগ আয়োজনের চিন্তা-ভাবনা রয়েছে বাফুফের। সেই ভেন্যুগুলোর মধ্যে সাইফের পছন্দ নরসিংদী স্টেডিয়াম। এমনিতেই সাইফের ভেন্যু হিসেবে পরিচিত ময়মনসিংহ। এবার এই ভেন্যুটিকে তালিকায় রাখেনি বাফুফে। যার কারণে নরসিংদীকেই প্রাথমিকভাবে পছন্দ করে রেখেছেন সাইফ স্পোর্টিং ক্লাবের এমডি নাসির উদ্দিন চৌধুরী। এমনিতে সাইফের ভেন্যু হিসাবে পরিচিত মময়মনসিংহ।

আসন্ন মৌসুমে তাদের লক্ষ্য কি থাকবে- এমন প্রশ্নের জবাবে নাসির চৌধুরী বলেন, ‘আমরা যখন ক্লাব শুরু করি প্রথম মৌসুমে আমাদের লক্ষ্য ছিল শিরোপা জয়ের। কিন্তু এরপর আমরা ডেভেলপমেন্টের দিকে নজর দিয়েছি। নতুন নতুন খেলোয়াড় তৈরি করছি। এ বছরও আমাদের তেমনই লক্ষ্য। প্রথমে ডেভেলপমেন্ট; এরপর পারফরম্যান্স।’

Previous articleমোহন বাগানের সুব্রত নন, ব্রাদার্সের সুব্রত জুনিয়র হচ্ছেন আরামবাগের কোচ
Next article২৮ অক্টোবর আসছেন তারিক; জামাল ২৯!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here