ফেডারেশন কাপের গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পৌঁছেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাদা-কালোদের সাথে এই গ্রুপের রানার্স আপ হয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচ ডে তে গোপালগঞ্জে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে ২-২ গোলে ড্র করে মোহামেডান। অপরদিকে কুমিল্লায় এএফসি উত্তরার বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয়ে গ্রুপ রানার্স আপ হয়েই কোয়ার্টার ফাইনালে পৌঁছায় রহমতগঞ্জ।

 

শেখ জামালের বিপক্ষে ম্যাচের ২৮তম মিনিটে দারুণ এক গোলে মোহামেডানকে এগিয়ে নেন আরিফ হোসেন। বাম প্রান্ত থেকে বেশ খানিকটা পথ বল নিয়ে দৌড়ে বক্সে ঢুকে পড়েন আরিফ, তাঁর গায়ের সঙ্গে সেঁটে ছিলেন রাশেদুল ইসলাম কিন্তু দুরূহ কোণ থেকে বাম পায়ের মাপা শটে গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। প্রথমার্ধেই সমতায় ফেরে শেখ জামাল। ৪৪তম মিনিটে বক্সের বাইরে থেকে কর্নেলিয়াস স্টুয়ার্টের বুলেট গতির কোনাকুনি শট জাল খুঁজে নেয়। ঝাঁপিয়ে বলের নাগাল পাননি সাদা-কালো গোলরক্ষক সুজন হোসেন।

দ্বিতীয়ার্ধে ৭১তম মিনিটে আবারো এগিয়ে যায় মোহামেডান। চোখ ধাঁধানো গোলটি করে আশরাফুল হক আসিফ। বল ক্লিয়ার করতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। ক্লিয়ারও করেছিলেন, কিন্তু তার শট বল যায় আসিফের পায়ে। প্রায় ৩০ গজ দূর থেকে মাপা শটে জাল খুঁজে নেন তিনি। তবে পাঁচ মিনিট বাদে আবারো সমতায় ফেরে শেখ জামাল। বক্সের বাইরে থেকে সুলাইমান সিল্লাহর নিচু শট গোলরক্ষক সুজনকে ফাঁকি দিয়ে জালে জড়ায়। এরপর ম্যাচের স্কোরলাইনে আর পরিবর্তন না এলে এক ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল। সেইসঙ্গে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে পৌঁছায় মোহামেডান।

 

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে গ্রুপের অন্য ম্যাচে আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ২-১ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে রোহিত সরকারের দুর্দান্ত গোলে এগিয়ে যায় আজমপুর। কিন্তু দ্বিতীয়ার্ধে ৭১তম মিনিটে পেনাল্টি থেকে রিভেলিনো এবং ৭৪তম মিনিটে আশরাফুলের গোলে ম্যাচে ছিনিয়ে নেয় রহমতগঞ্জ। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে সেরা আটে উঠেছে পুরান ঢাকার দলটি। অবশ্য ৩ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া শেখ জামালও তৃতীয় স্থান পাওয়া সেরা দুই দলের একটি হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে।

Previous articleআবিদের জোড়া গোলে নোফেলের দাপুটে জয়
Next articleগোপালগঞ্জকে হারালো ব্রাদার্স; ফর্টিস একাডেমি-এলিট একাডেমি ম্যাচে সমতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here