পিছিয়ে গেলো বাংলাদেশ প্রিমিয়ার লীগের নির্ধারিত সময়। ২৫ জুনের পরীর্তে ২৬ জুন আবার মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লীগ। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে গাজীপুর ও মুন্সিগঞ্জে লকডাউন কর্মসূচি চলছে। এতে গাজীপুর ও মুন্সিগঞ্জে ভেন্যু আপতত কোনো ম্যাচ অনুষ্ঠিত হবে না। বাফুফে ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশাপাশি আরো বাড়তি দুইটি স্টেডিয়ামের সন্ধান করছিলেন, তবে এখনো পর্যন্ত পাওয়া যায় নিই। এতে করে আপাতত বঙ্গবন্ধু স্টেডিয়ামেই হবে সব ম্যাচ।

লীগের সময়সূচি পিছিয়ে যাওয়ায় পিছিয়ে গেলো দুই পরাশক্তি আবাহনী বনাম মোহামেডানের ম্যাচ। ২৭ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে মোহামেডাম শিবিরে করোনা হানা দেয়ায় ম্যাচটি পিছিয়েও যেতে পারে।

আজ (বুধবার) বাংলাদেশ পেশাদার লীগ কমিটির আওতাভুক্ত উপকমিটির সভায় এইসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা শেষে বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুল সালাম মুর্শেদী বলেন,

‘ক্লাবগুলো ২৫ জুন থেকেই খেলা শুরু করতে রাজী ছিল। তবে আমরা যেহেতু এখনো ফিকশ্চার তৈরি করিনি, তাই একদিন পর ২৬ মে লিগ শুরু হবে বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের ম্যাচ দিয়ে।’

মোহামেডান দলের কোচ শন লেন, ১২ জন খেলোয়াড়সহ সর্বমোট ১৭ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। তাই মোহামেডান কর্তৃপক্ষ খেলোয়াড় পরিস্থিতি বিবেচনা এনে তাদের ম্যাচের সময়সূচি ১৪ দিন পিছিয়ে দেয়ার অনুরোধ করে। কিন্তু পরবর্তীতে দ্বিতীয়বার করোনায় আক্রান্তদের কোভিড টেস্ট করা হলে দলের ইংলিশ কোচ শন লেন সহ মোট ৯ জনের করোনা নেগেটিভ আসে।

Previous articleপ্রিমিয়ার লীগ শুরুর ব্যাপারে সিদ্ধান্তহীনতায় বাফুফে
Next articleবিসিএলে স্বাধীনতা ও উত্তরার জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here