বসুন্ধরা কিংস মানেই যেনো চমক। ২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগমনের পর থেকে দেশীয় তারকা ফুটবলারদের পাশাপাশি হাই প্রোফাইল বিদেশি ফুটবলার দলে টেনে সবার নজর কেড়েছে বাংলাদেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন দলটি। নিজেদের প্রথম মৌসুমেই ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেসকে দলে নিয়ে পুরো দেশে আলোড়ন সৃষ্টি করে বসুন্ধরা কিংস। এরপর লিওনেল মেসির সাথে আর্জেন্টিনা জাতীয় দলে খেলা হার্নান বার্কোসকে দলে নিয়ে বাংলাদেশ তো বটেই পুরো দক্ষিণ এশিয়া তথা পুরো এশিয়াতে হইচই ফেলে দিয়েছিল বসুন্ধরা কিংস।

এছাড়াও লেবাননের জাতীয় দলের ফুটবলার জালাল কদোহ, কিরগিজস্তান জাতীয় দলের বখতিয়ার দুশোভেকবরাও খেলে গিয়েছেন বসুন্ধরা কিংসের হয়ে। বর্তমান দলেও ইরানিয়ান ডিফেন্ডার খালেদ শাফেঈর সাথে দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও জোনাথন ফার্নান্দেজ আগামী মৌসুমেও থাকছেন কিংসের ডেরায়। তবে ইনজুরি এবং প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারায় আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরাকে ছেড়ে দিয়েছে বসুন্ধরা কিংস।

রাউল বেসেরার জায়গায় বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন বসনিয়া ও হার্জেগোভিনার অ্যাটাকিং মিডফিল্ডার স্টোজান  ভার্নজেস। ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার সর্বশেষ খেলেছিলেন বসনিয়ান প্রিমিয়ার লিগের ক্লাব এফকে বোরাক বানজা লুকাতে। গত মৌসুমে ক্লাবটির অধিনায়কও ছিলেন তিনি। সর্বশেষ সিজনে বসনিয়ান লীগে ১৫ ম্যাচে ১০ গোল করেছেন ভার্নজেস। এই সিজনে উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ালিফায়ারেও ২ ম্যাচ খেলে করেছেন ১ গোল। অর্থাৎ বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন স্টোজেন ভার্নজেস। এছাড়াও ভার্নজেস খেলেছেন ক্রোয়েশিয়া, রোমানিয়া, সার্বিয়া এবং পোল্যান্ডের শীর্ষ লিগের ক্লাবে। বসনিয়া ও হার্জেগোভিনার বয়সভিত্তিক দলগুলোতে খেলার পাশাপাশি জাতীয় দলের হয়েও ৩ টি ম্যাচ খেলেছেন তিনি।

এবারের প্রিমিয়ার লিগের দলগুলো আগের বছরগুলোর তুলনায় এবার বেশ ভালো মানের ফুটবলার দলে ভেড়াচ্ছে। ক্লাবগুলোর স্কোয়াড গঠন এবং প্রাক মৌসুম প্রস্তুতি দেখে আন্দাজ করাই যায় দুর্দান্ত একটা ফুটবল মৌসুম অপেক্ষা করছে বাংলাদেশের ফুটবল প্রেমীদের জন্য।

Previous articleচট্টগ্রাম আবাহনীতে দুই নাইজেরিয়ান!
Next articleঅনুর্ধ্ব ১৪ একাডেমী কাপের পর্দা উঠছে ২৪ নভেম্বর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here