ফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে পরাজিত করেছে তারা। এতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে খেলতে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই নিয়ন্ত্রণ নেয় বসুন্ধরা কিংস। রবিনহো-ফার্নান্ডেজ-ব্যাসেরা ত্রয়ী কয়েকবারই কাঁপন ধরিয়েছে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্সে। তবে পিছিয়ে ছিলো না মারুফুল হকের শিষ্যরাও। এক প্রকার সমান সমান লড়াই হয় প্রথমার্ধে। কিন্তু গোলের দেখা কেউ পায়নি।

দ্বিতীয়ার্ধের চার মিনিটেই গোল পেয়ে যায় কিংস। ৪৯ তম মিনিটে ফার্নান্ডেজের কর্নারের ফ্লাইট মিস করেন চট্টগ্রামের গোলরক্ষক নাঈম। এতে পিছেই থাকা কিংসের রাউল ব্যাসেরা হেড করে বল তিল কাঠির ভিতর পৌঁছে দিলে লিড পায় কিংস। ৫৭ মিনিটে আবারো সুযোগ আসে ব্যবধান বাড়ানোর। কিন্তু বিশ্বনাথের থ্রু থেকে পাওয়া বলটি গোল পোস্টের উপর দিয়ে মেরে তা নষ্ট করেন সুফিল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের বেশিভাগ নিয়ন্ত্রন ছিলো চট্টগ্রামের খেলোয়াড়দের কাছেই। ৬১ মিনিটেই সমতা আনতে পারতো তারা। কিন্তু রাকিব হোসের ক্রসে পোস্টে মুখে পা ছোঁয়াতে ব্যর্থ হন মান্নাফ রাব্বি। ৬৭ মিনিটে আরেকটি সুযোগ পান দিদিয়ের। তবে এ যাত্রায় রক্ষা করেন কিংসের ইরানি ডিফেন্ডার খালিদ শাফি। ম্যাচে একেবারে শেষ দিকে বল নিয়ে আবাহনীর বক্সে ডুকে পড়েন রবিনহো, কিন্তু তা শট ফিরিয়ে দেন গোলরক্ষক নাঈম। এতে করে নির্ধারিত সময় শেষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজনের শিষ্যরা।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস গ্রুপ চ্যাম্পিয়ন। গ্রুপ রানার্সআপ চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৩। দুই দলই পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে।

Previous articleসেপ্টেম্বরে বঙ্গবন্ধু সাফ
Next articleবড় জয়ে নকআউটের পথে এগিয়ে থাকলো বারিধারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here