১৪ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব ঈগলের মুখোমুখি হওয়ার কথা ছিলো ঢাকা আবাহনীর। এএফসি কাপের প্রাক-বাছাইয়ের এই গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতে মূল পর্বের খেলার দারুণ সুযোগ আকাশী-নীলদের। ঘরের মাঠে খেলা বিধায় এগিয়ে থাকারই কথা মারিও লেমসের শিষ্যদের। কিন্তু করোনা মহামারীতে দেশে পুনরায় কঠোর লকডাউনের ঘোষণা আসায় ঢাকায় আর ম্যাচটি খেলা হলো না আবাহনীর।

এরপর আলোচনা অনুযায়ী আগামী ২১ এপ্রিল নেপালের কাঠমান্ডুতে গিয়ে ক্লাব ঈগলসের বিপক্ষে খেলার কথা আবাহনী লিমিটেডের। কিন্তু চলমান কঠোর লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার ফলে তাও হয়ে উঠছে না। বর্তমানে বিকল্প ভেন্যু নিয়ে ভাবছে এএফসি ও ক্লাবগুলো।

গতকাল (বৃহস্পতিবার) ঢাকা আবাহনী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) মধ্যে একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বর্তমান পরিস্থিতি বিবেচনায় ভারত বা মালদ্বীপে গিয়ে খেলার বিষয়েই আলোচনা হয়। খেলার তারিখ পিছিয়ে ২১ এপ্রিলের ম্যাচটি ২৫ এপ্রিল করা নিয়ে চিন্তা-ভাবনা চলছে। ম্যাচটির বিজয়ী দল ২৮ এপ্রিল বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচটি খেলবে যেখানে প্রতিপক্ষ ভারতের বেঙ্গালুরু এফসি। সময়ের স্বল্পতার জন্য ভারতকেই বেছে নিতে চায় আবাহনী, কিন্তু তা সম্ভব না হলে মালদ্বীপে গিয়ে হলেও খেলতে চায় তারা।

ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিত দাশ রুপু সভা শেষে ভিডিও বার্তায় বলেছেন, ‘লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ২১ এপ্রিল নেপালে গিয়ে খেলা সম্ভব নয়। এখন ভারতে পরের ম্যাচ রয়েছে ২৮ এপ্রিল। তাই এএফসি বলেছে সেখানে ঈগলসের বিপক্ষে আগেই (২৫ এপ্রিল) ম্যাচ আয়োজন করা যায় কিনা’। তিনি আরো বলেন, ‘তবে আমরা বলেছি আমাদের দেশে ভারতের ভিসা প্রসেসিং বর্তমানে বন্ধ রয়েছে। এখন ভারতের দল বেঙ্গালুরুকে বিষয়টি দেখতে বলা হয়েছে। সেটি না হলে মালদ্বীপে খেলা আয়োজন করা যায় কিনা সে বিষয়ে দৃষ্টি রাখা হচ্ছে।’

Previous articleঢাকায় খেলা হচ্ছে না আবাহনীর!
Next articleর‌্যাংকিংয়ে ফিরেছে মেয়েরা; নেপালে খেলবে আন্তর্জাতিক ম্যাচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here