সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বরে ফিফা টায়ার-১ এর প্রীতি ম্যাচ আয়োজন করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এই সময়কার আন্তর্জাতিক উইন্ডোতে বাংলাদেশের জন্য ম্যাচ আয়োজনের অনেকগুলো দেশকেই প্রস্তাব দিয়েছে বাফুফে। কিন্তু তেমন সাড়া পায়নি। তবে নভেম্বরের উইন্ডোতে ম্যাচ খেলতে আগ্রহ প্রকাশ করেছে মঙ্গোলিয়া।

সাফ চ্যাম্পিয়নশীপের আসর সেপ্টেম্বরে বাংলাদেশে বসার কথা ছিলো। কিন্তু করোনার পরিস্থিতির উর্ধ্বগতির জন্যে স্বাগতিক হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় বাফুফে। এতে করেই সেপ্টেম্বর থেকে অক্টোবরে চলে যায় সাফ চ্যাম্পিয়নশীপের রুটিন। তাই অনেকগুলো দেশকে প্রীতি ম্যাচের প্রস্তাব দেয় বাফুফে। আফগানিস্তান,শ্রীলঙ্কা,ভারত,মালদ্বীপ,নেপাল,ভুটান,লাওস,মঙ্গোলিয়া,কম্বোডিয়া,ইন্দোনেশিয়া,চাইনিজ তাইপে,ম্যাকাও,গুয়াম এবং তিমুর লেস্তেকে এই তালিকায় রয়েছে।

কেউ তেমন একটা সাড়া না দিলেও নেপাল ও মঙ্গোলিয়া উভয় দলই নভেম্বরের উইন্ডোতে বাংলাদেশের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার আগ্রহ দেখিয়েছে। বিষয়গুলো অফসাইডকে নিশ্চিত করেছে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

নেপাল নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দুইটি ম্যাচ খেলতে চায় কাঠমান্ডুতে। এছাড়া মঙ্গোলিয়া সেপ্টেম্বরের পরিবর্তে অক্টোবরে ম্যাচ খেলতে চেয়েছিলো। কিন্তু ৪ অক্টোবর থেকে ১২ অক্টোবরের (সম্ভাব্য) মধ্যে বাংলাদেশের সাফ চ্যাম্পিয়নশীপ থাকায় ওই সময় খেলার কোনো সুযোগ নেই। তাই বাফুফে মঙ্গোলিয়াকে নভেম্বরে খেলার কথা বলেছে।

নভেম্বরের উইন্ডোতে নেপাল ও মঙ্গোলিয়ার মধ্যে যেকোনো এক দলকে খেলার জন্য বেছে নিবে। এতে নেপালের তুলনায় মঙ্গোলিয়ার সম্ভাবনাই বেশি। কেননা নেপালের সাথে অনেক ম্যাচ খেলা হয়ে থাকে। তাই মঙ্গোলিয়ার সাথে খেলতে আগ্রহী ফেডারেশন।

Previous articleভারতের ডুরান্ড কাপ খেলতে যাবে মোহামেডান ও জামাল!
Next articleদুই বিদেশীর গোলে ব্রাদার্সকে পরাজিত করলো রহমতগঞ্জ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here