ইন্দোনেশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে এখন এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য মালয়েশিয়ায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গতকাল শুক্রবার দলের ফুটবলারদের ছুটি দিয়েছিলেন কোচ হাভিয়ের ক্যাবরেরা। তাই ছিলো না কোনো অনুশীলন। ফুটবলাররা দিনটা কাটিয়েছেন নিজেদের মতো করে। তবে আজ শনিবার থেকে পুরোদমে এশিয়ান কাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ। সকালে টিম হোটেলে টিম মিটিং, জিম এবং সুইমিং সেশনের পর বিকেলে স্থানীয় সময় বিকেল ০৫.০০ টা থেকে ০৬.৩০ টা পর্যন্ত মিনি শাহ আলম স্টেডিয়ামে অনুশীলন সম্পন্ন করে। দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল।

পারিবারিক কারণে ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন না সুফিল। তাইতো গতকাল মালয়েশিয়া পৌঁছে দলের সঙ্গে যোগ দিয়ে আজ অনুশীলন করেছেন এই ফরোয়ার্ড। বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে থাকায় এখন মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ সুফিলের সামনে। মালয়েশিয়ায় দলের সঙ্গে প্রথম অনুশীলন শেষে এই ফরোয়ার্ড জানান, “গতকাল মালয়েশিয়ায় এসেছি। আজ অনুশীলন করলাম। দলের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।”

ফিফা র‍্যাংকিংয়ে ২৯ ধাপ এগিয়ে থাকা ইন্দোনেশিয়ার সঙ্গে ড্র করার পর বেশ ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ। মালয়েশিয়ায় প্রথম দিনের অনুশীলন শেষে হেড কোচ হাভিয়ের ক্যাবরেরার কণ্ঠে শুনা গেল আত্মবিশ্বাসের সুর, “অধিকাংশ খেলোয়াড়ই ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলেছে, তাই রিকভারির মধ্যে রয়েছে। সুফিল দলে যোগ হয়েছে। এশিয়ান কাপের বাছাইপর্বে আমরা প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে চাই।”

উল্লেখ্য এশিয়ান কাপের বাছাইপর্বে আগামী ৮ জুন বাহরাইনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১১ জুন তুর্কমেনিস্তান এবং ১৪ জুন স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে লড়বে লাল সবুজের প্রতিনিধিরা।

Previous articleবিএসপিএর পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতলেন তপু বর্মন
Next articleআগুনে দগ্ধদের জন্য প্রার্থনায় ফুটবলাররা; বিশ্বনাথের আস্থা দলীয় শক্তি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here