এএফসি এশিয়ান কাপের বাছাইপর্ব খেলতে এখন মালয়েশিয়ায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ৮ জুন বাহরাইনের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের অভিযান শুর করবে লাল সবুজের প্রতিনিধিরা। এরপর ১১ জুন তুর্কমেনিস্তান এবং ১৪ জুন স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য স্প্যানিশ কোচ হাভিয়ের ক্যাবরেরার অধীনে দেশে বসুন্ধরা কিংস অ্যারেনায় এবং ইন্দোনেশিয়ায় প্রস্তুতি নেয় বাংলাদেশ। গত ১লা জুন ইন্দোনেশিয়ার বান্দুংয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে গোলশূন্য ড্র করার আত্মবিশ্বাস নিয়ে মালয়েশিয়ায় এশিয়ান কাপের বাছাইপর্বে মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ।

ইন্দোনেশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করার পেছনে অনেক বড় অবদান ছিল বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর। ২৪ বছর বয়সী এই গোলরক্ষক এশিয়ান কাপের বাছাইপর্বেও নিজের পারফরম্যান্সের ধারা অব্যাহত রাখতে চান। সেই সাথে মালয়েশিয়া থেকে পয়েন্ট নিয়ে দেশে ফেরার প্রত্যাশা জিকোর। শুক্রবার টিম ম্যানেজমেন্টের পাঠানো এক ভিডিও বার্তায় জিকো বলেন, “সামনে আমাদের এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ আছে। আমরা এখন সেটার জন্যই প্রস্তুতি নিচ্ছি। ইন্দোনেশিয়া ম্যাচের ভুলগুলো নিয়ে কোচ কাজ করবে। সামনের তিন ম্যাচে আমরা আমাদের সেরাটা দিয়ে এখান থেকে পয়েন্ট নিয়ে যাওয়ার চেষ্টা করবো।”

ইন্দোনেশিয়ায় দলের সঙ্গে না থাকা মাহবুবুর রহমান সুফিল মালয়েশিয়ায় দলের সঙ্গে যুক্ত হয়েছেন। বাংলাদেশ দল মালয়েশিয়ার সুবাং জায়া শহরের দর্সেট গ্র্যান্ড হোটেলে অবস্থান করবে। আজ শুক্রবার দলের ফুটবলারদের ছুটি দিয়েছে টিম ম্যানেজমেন্ট। অনুশীলন না থাকায় দলের সবাই একত্রিত হয়ে হোটেল সংলগ্ন একটি মসজিদে জুম্মার নামাজ আদায় করেছে। আগামীকাল থেকে আবারো অনুশীলন শুরু করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

Previous articleবিপিএল নিশ্চিত করলো ফর্টিস!
Next articleবিএসপিএর পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতলেন তপু বর্মন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here