ফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে ঢাকা মোহামেডান এসসি। মুক্তিযোদ্ধার ক্রীড়া সংঘকে ৪-১ গোলে পরাজিত করে সাদা-কালো শিবির। এতে শেষ আটে এক পা দিয়েই রাখলো তারা।

গত ম্যাচে ঢাকা আবাহনীর কাছে বিপর্যস্ত হয়ে একাদশে কয়েকটি পরিবর্তন আনেন মোহামেডান কোচ শন লেন। একাদশে ছিলেন না মোহামেডানের গোল করার কান্ডারী সুলেমানে ডাইবেট। তারপরও ম্যাচের প্রথম থেকেই নিয়ন্ত্রন ছিলো মোহামেডানের কাছেই। শুরুর দিকেই বক্সের মধ্যে সহজ একটি সুযোগ হারান ফরোয়ার্ড সজীব। ছোট বক্সের মধ্যে বল পেয়েও তা পোস্টের উপর দিয়ে মারেন তিনি। ম্যাচের ৪২ মিনিটে লিড পায় মোহামেডান। বা-পায়ের বাকানো ফ্রি কিকে দলকে এগিয়ে দেন সোহাগ। এই গোলে লিড নিয়ে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে এসে ম্যাচে ফিরে মুক্তিযোদ্ধা। ম্যাচের ৬৮ মিনিটে সুজনের একটি লব থেকে হেডে গোল করেন উজবেক ডিফেন্ডার খলদারভ। ৭৫ মিনিটে মোহামেডান অধিনাক উরু নাগাতার হেড থেকে ব্যাক হেডে গোল করে মোহামেডানকে আবারো লিড দেন আতিকুজ্জামান। পিছিয়ে পড়ে আক্রমন বাড়ায় মুক্তিযোদ্ধা। তবে প্রতি আক্রমনে আবারো গোল পায় মোহামেডান। খেলার ৮০ মিনিটে সজিবের ক্রস থেকে ভলিতে গোল করেন নাইজেরিয়ান নুরাত। ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোল করে জয় নিশ্চিত করেন নুরাত।

প্রথম ম্যাচে জিতে কোয়ার্টার ফাইনালের পথে ঢাকা আবাহনী। আজকের ম্যাচ জিতে তাদের সঙ্গী হতে এগিয়ে মোহামেডানও। তবে সমীকরণ অনুযায়ী এখনও সুযোগ আছে মুক্তিযোদ্ধার। গ্রুপ ডি এর শেষ ম্যাচে শক্তিশালী ঢাকা আবাহনীকে অন্তত চার গোলের ব্যবধানে হারাতে হবে তাদের। কিন্তু শক্তিমত্তার বিচারে তা হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

Previous articleবড় জয়ে শেষ আটে প্রায় নিশ্চিত সাইফ
Next articleদুইবার লিড নিয়েও ড্র করলো পুলিশ এফসি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here