নেই কোন বিদেশী ফুটবলার, এমনকি নৌ বাহিনীর দলের মতো নেই পেশাদার ফুটবলারও। তারপরও এবারের স্বাধীনতা কাপে আমন্ত্রিত দল হিসেবে অংশগ্রহন করা সেনাবাহিনী গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচেই চমক দেখিয়েছেন। প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে লড়াই করে পরাজিত হয়, তবে আজ ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানকে হারিয়ে চমক দেখিয়েছে সেনাবাহিনীর ফুটবল খেলোয়াড়রা। সাদা-কালো শিবিরকে ২-১ গোলে পরাজিত করেছে সেনারা।

মাত্র একজন বিদেশি খেলোয়াড় সুলেমান দিয়াবাতেকে নিয়ে নিজেদের ছক কষে মোহামেডান স্পোর্টিং ক্লাব, যেহেতু অন্য বিদেশীরা এখনও দলের সাথে যোগ দেয়নি। তারপর পেশাদারদের নিয়ে গড়া মোহামেডান সেনাবাহিনীকে হারাতে বেগ পেতে হবে এমনটা হয়তো ম্যাচের আগে চিন্তাই করেনি। অন্যদিকে বাংলাদেশ সেনাবাহিনী যেনো অপার এক বিস্ময়। পুরো ম্যাচে বার বার পরীক্ষা নিয়েছে মোহামেডানের খেলোয়াড়দের।

ম্যাচের ১৮ মিনিটের মাথায় সেনাবাহিনীকে লিড এনে দেয় রঞ্জু শিকদার। মাঠের ডান প্রান্ত থেকে সতীর্থ খেলোয়াড়কে লক্ষ্য করে ক্রস করে ইমতিয়াজ রায়হান। ইমতিয়াজের ক্রসকে কাজে লাগিয়ে দুর্দান্ত এক সাইড বলিতে বাংলাদেশ সেনাবাহিনীকে এগিয়ে দেয় রঞ্জু শিকদার। পরবর্তী মিনিটে অবশ্য সমতায় ফেরার সুযোগ পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু সুলেমান দিয়াবাতের নেওয়া সে জেরালো শট ভেদ করতে পারে নি বাংলাদেশ সেনাবাহিনীর গোলরক্ষক আলমগীর হোসেনের সৃষ্টি করা দুর্ভেদ্য প্রাচীর। প্রথমার্ধে আর কোনো গোল না হলে লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ সেনাবাহিনী। বিরতি থেকে আক্রমণের রেশ খানিকটাও কমায় নি বাংলাদেশ সেনাবাহিনী।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মাথায় গোল করতে ব্যর্থ হলেও এর মিনিট নয়েক পর ঠিকই লিড দ্বিগুণ করে বাংলাদেশ সেনাবাহিনী। মোহামেডান স্পোর্টিং ক্লাবের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুলে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে মোহামেডান স্পোর্টিংয়ের গোলপোস্টের দিকে অগ্রসর হয় সেনাবাহিনীর খেলোয়াড় শাহরিয়ার ইমন। বল নিয়ে বক্সের ভিতরে ঢুকে কোণাকুণি এক জোরালো শটে মোহামেডানের গোলরক্ষককে পরাস্ত করে তিনি।

ইঞ্জুরি টাইমে এসে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে এক গোল শোধ করে রাকিব। তবে ভাগ্য বিধাতার কপালে লিখে রাখা হার এড়াতে পারি ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি। এতে করে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘সি’-এর ২য় স্থানে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পয়েন্ট তালিকায় গ্রুপের ৩য় তে আছে বাংলাদেশ সেনাবাহিনী।

Previous articleমুক্তিযোদ্ধার শেষের ঝড় সামলে সাইফের স্বস্তির জয়!
Next articleএকাডেমী কাপের শিরোপা জিতলো ভৈরব ফুটবল একাডেমী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here