বাংলাদেশ প্রিমিয়ার লীগে রার্নাসয়াপ লড়াই বেশ জমে উঠেছে। বসুন্ধরা কিংসের শিরোপা জয়ের পর দ্বিতীয় স্থানের জন্যে আদা জল খেয়ে লড়াইয়ের নমেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ঢাকা আবাহনী,ঢাকা মোহামেডান, চট্টগ্রাম আবাহনী। পয়েন্ট ব্যবধান খুব সামান্য হওয়ায় লড়াইটা আরো কয়েকগুণ বেড়ে গেছে।

রানার্সআপের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে শনিবার রহমতগঞ্জের বিপক্ষে মাঠে নামে ঘরোয়া লীগের ঐতিহ্যবাহী দল মোহামেডান। কিন্তু ম্যাচের শুরু পিছিয়ে পড়ে সাদা-কালোরা। নিজেদের ডি-বক্সে রহমতগঞ্জের নাইজেরিয়ান ফেলিক্স ওডিলিকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় রহমতগঞ্জ। পেনাল্টি থেকে সরাসরি শট গোল করে ফেলিক্স ওডিলিকে। এই গোলে শুরুতে লিড নিয়ে নেয় রহমতগঞ্জ।

৩৯ মিনিটে ম্যাচে সমতা আসে। ফ্রি কিক থেকে গোল করে মোহামেডানকে সমতায় ফেরান কামরুল ইসলাম। ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধের খেলা শেষ হয়। দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে রহমান সোহাগের কর্নার থেকে গোল করেন কুলদিয়াত। এরপর আর কোনো গোল না হলে ২-১ গোলে ম্যাচে জয় মোহামেডান।

টানা দ্বিতীয় জয়ে ২১ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে আসে মোহামেডান। রহমতগঞ্জ ২০ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৯ তম স্থানে আছে।


দিনের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়নের। সেই ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারায় বন্দর নগরীর দলটি। ম্যাচের ১৬ মিনিটে চট্টগ্রাম আবাহনীকে লিড এনে দেয় নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথিউ চিনেদু। যদিও লিড বেশীক্ষণ ধরে রাখতে পারে নিই আবাহনী। ২৩ মিনিটে ইমতিয়াজ সুলতান জিতুর গোলে সমতা ফিরে ব্রাদার্স ইউনিয়ন। প্রথমার্ধের খেলা ১-১ গোলেই ড্র থাকে।

দ্বিতীয়ার্ধের পুরো সময়েও গোল পায় নিই কোনো দল। কিন্তু ইঞ্জুরি টাইমে অঘটন ঘটিয়ে দেয় চট্টগ্রাম আবাহনীর মধ্যমাঠের খেলোয়াড় কাউসার আলী রাব্বি। এই মিডফিল্ডারের শেষ মুহুর্তের গোলে গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট নিজেদের ঝুলিতে নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

এই জয়ে ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান ফিরে ফেলো চট্টগ্রাম আবাহনী। সমান পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান দখল করে রেখেছে ঢাকা আবাহনী। অন্যদিকে ২০ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১২ নম্বর অবস্থানে ব্রাদার্স ইউনিয়ন।

Previous articleএএফসি কাপের গ্রুপ পর্বে খেলা হচ্ছে না এলিটা কিংসলের
Next articleশোক দিবসে বাফুফে’র নানা কর্মসূচী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here