এএফসি অনুর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল বুধবার শক্তিশালী কুয়েতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। উজবেকিস্তানের রাজধানী তাশখান্দের জার একাডেমী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪ টায় শুরু হবে ম্যাচটি।

সর্বশেষ প্রকাশিত ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৭ এবং কুয়েতের অবস্থান ১৪২তম স্থানে। তবে র‍্যাংকিংয়ে কুয়েত এগিয়ে থাকলেও তাদেরকে হারাতে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ কোচ মারুফুল হক। উজবেকিস্তান যাওয়ার আগে ঢাকায় প্রায় চার সপ্তাহের অনুশীলন করেছে বাংলাদেশ দল। দেশসেরা কোচ মারুফুল হকের অধীনে নিজেদের ঝালিয়ে নিয়েছেন ভবিষ্যতের তারকারা।

কিন্তু প্রতিপক্ষ বাকি তিন দলের চেয়ে অনুশীলন ও প্রস্তুতি ম্যাচের ঘাটতি নিয়েই উজবেকিস্তান গিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। তবুও যেন আত্মবিশ্বাসে কোন রকম ঘাটতি রাখতে চান না কোচ মারুফুল।

“আমরা এখানে এসেছি চার সপ্তাহের প্রস্তুতি নিয়ে। আমি মনে করি উন্নতির কোন সীমাবদ্ধতা নেই। আমি জানি ফিফা র‌্যাঙ্কিংয়ে আমরা পিছিয়ে। তবে আমরা বিশ্বাস করি আমরা আরও ভালো পারফর্ম করতে পারব এবং কৌশল অনুযায়ী আমরা জিতব। শক্তিশালী কুয়েতের বিপক্ষে প্রথম ম্যাচে জিততে আমরা অনেক আত্মবিশ্বাসী।”

শক্তিশালী কুয়েতের বিপক্ষে ম্যাচ খেলতে ফুটবলাররা শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত আছেন বলে জানালেন অধিনায়ক টুটুল হোসেন বাদশা।

“আমরা জানি যে আমাদের প্রতিপক্ষ ভালো এবং শক্তিশালী, কিন্তু আমরা ম্যাচের জন্য প্রস্তুত। আমরা শতভাগ দেওয়ার চেষ্টা করব। আমাদের সকল ফুটবলাররা আগামীকাল খেলার জন্য প্রস্তুত।”

গ্রুপ ‘ডি’ এর বাকি দলগুলো হলো স্বাগতিক উজবেকিস্তান ও সৌদি আরব। আগামী ৩০ অক্টোবর স্বাগতিক উজবেকিস্তান এবং ২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

Previous articleউজবেকিস্তানে আত্মবিশ্বাসী অনূর্ধ্ব-২৩ দল
Next articleকুয়েতের বিপক্ষে হারে শুরু বাংলাদেশের যুবাদের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here