আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ। এবারের মৌসুমে অংশ নিচ্ছে ১২ টি দল। গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবং প্রিমিয়ার লীগের নবাগত দল স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচ দিয়েই টঙ্গীর আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়ামে শুরু হবে প্রিমিয়ার লীগের এবারের মৌসুম।

একই সময় নিজেদের হোম ভেন্যু মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে লড়াইয়ে নামবে গতবারের রানার্সআপ দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবারের ২০২১-২২ ঘরোয়া ফুটবল মৌসুমে দারুণ ছন্দে আছে সর্বোচ্চ ছয়বারের প্রিমিয়ার লীগ জয়ী দল ঢাকা আবাহনী। নতুন মৌসুমের পরপর দুই টুর্ণামেন্ট স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ দুইটির শিরোপাও নিজেদের ঝুলিতে নিয়েছে। তাই এই মৌসুমে ঢাকা আবাহনীর ট্রেবল জয় জোর হাতছানি দিচ্ছে।

আগামী ৪ ফেব্রুয়ারী টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের ট্রেবল জয়ের মিশন শুরু করবে মারিও লেমোসের আকাশী-নীল বিগ্রেড। প্রিমিয়ার লীগের এই আসরে সাতটি ভেন্যুতে ফুটবলের রং ছড়ানোর কথা ছিলো। কিন্তু তাতে বাগড়া দিলো কোভিড-১৯ এর পুনরায় উর্ধ্বগতি। পুনরায় করোনায় আক্রান্তের হার হঠাৎ করে বেড়ে যাওয়ায় সাত থেকে কমিয়ে ভেন্যুর সংখ্যা করা হয় চার। পরবর্তীতে ভেন্যুর সংখ্যা আরো দুইবার পরিবর্তন করা হয়,যাতে করে বর্তমানে ভেন্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুইয়ে।


এছাড়া দুইটি ভেন্যুর মধ্যে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়াম নিয়েও দেখা দিচ্ছে জটিলতা। এই স্টেডিয়ামে অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেয় বাংলাদেশের আরচ্যাররা। এবার মাত্র দুইটি ভেন্যুতে ম্যাচ অনুষ্ঠিত হবে, তাই মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামের মতো সমান ম্যাচের শিডিউল থাকবে টঙ্গীর এই স্টেডিয়ামেও। এতে করে আরচ্যারদের অনুশীলন ও স্বাভাবিক কর্মকাণ্ডে ব্যাঘাত ঘটবে। ভেন্যু বাতিল হতে হতে মাত্র ২টি নিশ্চয়ন হয়েছে,তার মধ্যে আবার টঙ্গীর স্টেডিয়াম নিয়েও তৈরি হয়েছে জটিলতা।

Previous articleভেন্যু তালিকা থেকে বাদ বসুন্ধরা কিংস অ্যারেনা; লিগ হবে টঙ্গী ও মুন্সিগঞ্জে!
Next articleদেশের ক্রীড়াঙ্গনে মাঠের সংকট নাকি ব্যবহারে সদিচ্ছার অভাব?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here