এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল খেলবে এশিয়ার সর্বোচ্চ ক্লাব শ্রেষ্ঠত্বের আসর এএফসি চ্যাম্পিয়ন্স লিগের বাছাইপর্বে। তাই বিগত আসরগুলো থেকে এবারের আসরটা দর্শকদেরও আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল। এছাড়াও বিগত বছরগুলোর তুলনায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন দক্ষ হাতেই লিগ পরিচালনা করেছে বলা চলে। তৃতীয় রাউন্ড থেকে সারাদেশের ছয় ভেন্যুতে হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। কিন্তু কিছু ম্যাচে রেফারিং নিয়ে বিতর্ক থেকেই গিয়েছে। তারপরও পূর্ব ঘোষিত সময়ের মধ্যে লিগের প্রথম লেগ শেষ করতে পারায় তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারে বাফুফের পেশাদার লিগ কমিটি।

গত ৩ ফেব্রুয়ারি বসুন্ধরা কিংস ও নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুম। আর ২ মাসের মাথায় অর্থাৎ ৯ এপ্রিল প্রথম লেগ শেষ হলো স্বাধীনতা ক্রীড়া সংঘ ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মধ্যকার ম্যাচ দিয়ে। প্রায় ২ মাস ৫ দিনের লড়াই শেষে আপাতত বিরতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে। এখন চলছে মধ্যবর্তী দলবদল। এই সময়টায় নিজেদের ঘাটতির জায়গাগুলো নতুন ফুটবলার দিয়ে পূরণ করার সুযোগ পাচ্ছে ক্লাবগুলো। রোববার থেকেই শুরু লিগের মধ্যবর্তী দলবদল, চলবে ২১ এপ্রিল পর্যন্ত। মধ্যবর্তী দলবদল শেষ হওয়ার সর্বোচ্চ দুই থেকে তিন দিন পরই শুরু হবে প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগ।

প্রথম লেগের ১১ ম্যাচ শেষে ২৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীর পয়েন্ট ২২। সমান ২১ পয়েন্ট নিয়ে গোল ব্যাবধানে যথাক্রমে ৩য় ও ৪র্থ স্থানে অবস্থান করছে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনী। পঞ্চম স্থানে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ১৭। ১৬ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে অবস্থান বাংলাদেশ পুলিশ এফসির। ১৫ পয়েন্ট নিয়ে এর পরের স্থানটা দখলে রেখেছে সাইফ স্পোর্টিং ক্লাব। ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে অবস্থান শেখ রাসেল ক্রীড়া চক্রের। এরপর ১ পয়েন্টের ব্যবধানে যথাক্রমে ৯ম, ১০ম, ১১শ ও ১২শ অবস্থানে রয়েছে রহমতগঞ্জ, উত্তর বারিধারা, মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা ক্রীড়া সংঘ।

Previous articleবসুন্ধরা কিংস  অ্যারেনাতে প্রথম জয় পেয়েছে শেখ রাসেল
Next articleঅনিশ্চিত আবাহনী-ক্লাব ভ্যালেন্সিয়া ম্যাচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here