নিজের কথার জালে ফেঁসে এবার সদস্য পদ হারালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। নিজের করা আক্রমণাত্মক বক্তব্যের জন্যে ক্রীড়া লেখক সমিতি তার সম্মানসূচক প্রাপ্ত সদস্য পদ বাতিল করেছে।

গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ক্রীড়া সাংবাদিকদের নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন কাজী সালাউদ্দিন। তিনি বলেন বাফুফে ভবনে কোনো সাংবাদিকের প্রবেশ করতে হলে তার বাবা ছবি থাকতে হবে। শুধু বাবার ছবির শর্ত দিয়ে ক্ষান্ত হন নি বাফুফে সভাপতি। তিনি আরো শর্ত জুড়ে দিয়ে বলেন বাবার ছবিতে পায়ে জুতা থাকা লাগবে।

পরবর্তীতে নিজের এই কথার জন্যে ক্ষমা চেয়ে এক ভিড়িও বার্তা প্রকাশ করেছেন বাফুফে সভাপতি। সে ভিড়িও বার্তায় নিজের এই আক্রমণত্মক দৃষ্টিভঙ্গিকে মজা এবং জোকস বলে আখ্যা দিয়ে ছিলেন সালাউদ্দিন। তবে এতে কাজের কাজ কিছুই হয় নি। তার করা এমন মন্তব্য পালটা জবাব হিসেবে তার সম্মানসূচক হিসেবে পাওয়া সদস্য পদ বাতিল করেছে ক্রীড়া লেখক সমিতি।

সালাউদ্দিনের সদস্য পদ বাতিল সম্পর্কে ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক সামন হোসেন জানান বাফুফে সভাপতির এমন মন্তব্য সাংবাদিক আত্মসম্মানে আঘাত করে। এক বিবৃতি সামন হোসেন বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে তার আচরণ, বক্তব্য সব কিছুই ঐতিহ্যবাহী ক্রীড়া সাংবাদিক সংগঠনের মতাদর্শের পরিপন্থি। তার কুরুচিপূর্ণ বক্তব্য ক্রীড়া সাংবাদিকদের আত্মসম্মানে আঘাত হেনেছে। তাই ক্রীড়া লেখক সমিতি কার্যনির্বাহী কমিটি জরুরি সভা করে কাজী সালাউদ্দিনের অনারারি সদস্য পদ বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। ’

২০১২ সালে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে ক্রীড়া লেখক সমিতির অনারারি সদস্য পদ প্রদান করা হয়েছিল। কাজী সালাউদ্দিনের মতো সহ সভাপতি কাজী নাবিল আহমেদের মন্তব্যেরও তীব্র নিন্দা জানায় উক্ত সংগঠন।

Previous articleসাফে অংশ নেবে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত!
Next articleকিংসের বড় জয়; ড্র হয়েছে জামাল-চ.আবাহনী ম্যাচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here