এবারের মৌসুমেই বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের শিরোপা জিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে উত্তীর্ণ হয়েছে ফর্টিস এফসি। দেশের শীর্ষ পর্যায়ে খেলার আগেই নিজেদের কর্মকাণ্ডে সবার প্রশংসা কুড়িয়েছে নবাগত ক্লাবটি। বাংলাদেশের প্রচলিত ফুটবল সংস্কৃতির বিপরীতে গিয়ে নিজেদের একাডেমির কাজ শুরু করে দিয়েছে। অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-২০ বয়সভিত্তিক দল গঠনের লক্ষ্যে ট্রায়ালের মাধ্যমে গত মাসে তরুণ ফুটবলার বাছাই করেছে ক্লাবটি। ক্লাবটির লক্ষ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগে টিকে থেকে শিরোপার জন্য লড়াই করা, পাশাপাশি তরুণ ফুটবলার গড়ে তোলা।

নতুন মৌসুমের জন্য এখনো দলবদল শুরু না হওয়ায় নতুন ফুটবলারদের দলে ভেড়ানোর আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি ক্লাবটি। তবে এরইমধ্যে বেশ কজন তরুণ ও অভিজ্ঞ ফুটবলারকে দলে যুক্ত করেছে ক্লাবটি। তবে এখনও ঘোষণা করেনি আসছে মৌসুমের জন্য তাদের কোচের ভূমিকায় কে থাকবেন। হেড কোচের নাম ঘোষণা না করলেও সহকারী কোচের নাম ঘোষণা করেছে ফর্টিস এফসি। আসছে মৌসুমে নবাগত ক্লাবটির সহকারী কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ সালাহদের সঙ্গে কাজ করা ফ্রান্সেসকো ব্রুতো দা কস্তা!

মিসর জাতীয় দল থেকে ফর্টিস এফসির সহকারী কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন ফ্রান্সেসকো ব্রুতো দা কস্তা। ভারতে জন্মগ্রহণ করা দা কস্তা বর্তমানে পতু‌র্গালের নাগরিক। সর্বশেষ তিনি মিসর জাতীয় দলের সহকারী কোচ ছিলেন। তবে দা কস্তার জন্য এটাই বাংলাদেশে প্রথমবার আসা নয়। ২০১৮ সালে প্রথমবারের মতো বাংলাদেশে এসে ৫ মাস কাজ করে ভারতে ফিরে আইএসএলের কেরালা ব্লাস্টার্সের সহকারী কোচের দায়িত্ব নেন দা কস্তা। এরপর ২০২০-২১ মৌসুমে আবার শেখ রাসেলে ফিরে এসে পুরো মৌসুম কাজ করেছেন। বাংলাদেশ থেকে এরপর সরাসরি মিসর জাতীয় দলের কোচিং স্টাফের সঙ্গে কাজ করেন তিনি। এবার ফর্টিস এফসির কল্যাণে তৃতীয় বারের মত বাংলাদেশে আসার অপেক্ষায় রয়েছেন ফ্রান্সেসকো ব্রুতো দা কস্তা।

Previous articleসাফ চ্যাম্পিয়নশীপে অংশ নিতে নেপাল পৌঁছালো নারী দল
Next articleশ্রীলংঙ্কা ম্যাচ দিয়ে আজ সাফ অনুর্ধ্ব ১৭ মিশন শুরু বাংলাদেশের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here